উত্তর আফ্রিকার দেশ আলজেরিয়ার প্রধানমন্ত্রী আয়মান বেনাবদেরাহমানে করোনায় আক্রান্ত হয়েছেন। দেশটির রাষ্ট্রায়ত্ত একটি টেলিভিশনের খবরে তার করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। মাত্র অল্প কিছুদিন আগেই আলজেরিয়ার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন আয়মান বেনাবদেরাহমানে। খবর রয়টার্সের।

প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর আয়মান বেনাবদেররাহমানে গত বুধবার নতুন মন্ত্রিসভা গঠন করেন। করোনায় আক্রান্ত হওয়ার কারণে তিনি আপাতত কোয়ারেন্টাইনেই থাকছেন। সে কারণে তাকে আগামী কয়েকদিন প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেখা যাবে না।

তবে নিজের কার্যালয়ে না বসলেও তিনি নিজ বাড়ি থেকেই ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে দায়িত্বপালন অব্যাহত রাখবেন বলে রাষ্ট্রায়ত্ত টেলিভিশনের খবরে জানানো হয়েছে।

খবরে আরও জানানো হয়েছে, শনিবার আলজেরিয়ার প্রেসিডেন্ট আবদুলমাজিদ তাবুউন করোনার বিধি-নিষেধ জারি করার বিষয়ে নতুন সরকারকে নির্দেশনা দিয়েছেন। আবারও দেশজুড়ে শারীরিক দূরত্ব বজায় রাখায় ও মাস্ক পরার বিধিনিষেধ জারির নির্দেশ দিয়েছেন তিনি। এর পাশাপাশি সংক্রমণের ঊর্ধ্বগতি মোকাবিলায় টিকা কর্মসূচী জোরদার করতে বলেছেন তিনি।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, আলজেরিয়ায় এখন পর্যন্ত এক লাখ ৪৫ হাজার ২৯৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এছাড়া করোনা সংক্রমণে এখন পর্যন্ত ৩ হাজার ৮২৪ জনের মৃত্যু হয়েছে। ইতোমধ্যেই দেশটিতে সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৯১১ জন। বর্তমানে সেখানে সক্রিয় রোগীর সংখ্যা ৪০ হাজার ৫৬১।