উখিয়া থানায় সদ্য যোগদানকারী অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী উখিয়া উপজেলায় মাদক, জুুয়া সহ সকল প্রকার অপরাধ মূলক কর্মকান্ডের বিষয়ে জিরো টলারেন্স ঘোষনা করেছেন।

তিনি বলেন, জিডি, মামলা পুলিশ ক্লিয়ারেন্স সহ যে কোন ধরণের পুলিশি সেবার জন্য থানায় কোথাও কোন টাকা পয়সা দেওয়ার প্রয়োজন হবে না। যদি কোন ব্যক্তি পুলিশি সেবার নামে টাকা পয়সা দাবি করে দয়া করে আমাকে জানাবেন আমি তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। সেবাসহ যে কোন প্রয়োজনে আমার সঙ্গে সরাসরি যোগাযোগ করতে আমার সরকারী মোবাইল ও অফিস খোলা থাকবে।

সোমবার (৬ জুন) বিকেলে উখিয়া প্রেস ক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেছেন তিনি।

নবাগত ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, সাংবাদিক ও পুলিশের কাজের উদ্দেশ্য একই, মানুষের সেবা করা। পুলিশ ও সাংবাদিক কাঁধে-কাঁধ মিলিয়ে কাজ করলে সমাজ থেকে মাদক, সন্ত্রাস, ধর্ষণ, নারী নির্যাতন, বাল্যবিবাহ, চাঁদাবাজিসহ সব ধরণের অপরাধ কমে যাবে।

তিনি বলেন, আমার নীতি হচ্ছে যেকোনো ঘটনায় পুলিশ খুব কম সময়ে ওই স্থানে পৌঁছাবে এবং ব্যবস্থা গ্রহণ করবে। আমি মামলা তদন্তে কোন অসংগতি পছন্দ করিনা। জনগণের সেবা দেওয়ার জন্য আমার কার্যালয় সব সময় উন্মুক্ত থাকবে।

মাদকের ছোবলে যুব সমাজ আজ নষ্ট হয়ে যাচ্ছে। সবার প্রতি অনুরোধ আপনার সন্তান কোথায় কার সঙ্গে মিশছে এবং মাদকের সঙ্গে জড়িয়ে পড়লো কি না, কিশোরগ্যাং এর সাথে যুক্ত কিনা, তারা সামাজিক কোন অপরাধের সাথে জড়িত কিনা সে বিষয়ে খেয়াল রাখবেন। এলাকায় কোন মেয়ে যেন ইভটিজিং এর শিকার না হয় সেদিকে খেয়াল রাখবেন। যদি কোন মেয়েকে ইভটিজিং করে তাহলে আমাকে জানাবেন। আমি সে সকল বখাটে ছেলেদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো। এলাকায় কোন বাল্য বিবাহের সংবাদ পেলে সেটা বন্ধের উদ্যোগ নিতে হবে। প্রয়োজনে তাৎক্ষণিক ভাবে সবাইকে সতর্ক থাকতে হবে।

আমি ২৪ ঘণ্টা আপনাদের সেবায় নিয়োজিত। যেকোনো সময় আপনারা যেকোনো বিপদে আমাকে ফোন করবেন, অবশ্যই সহযোগিতা পাবেন।

তিনি আরও বলেন, আমি দৃঢ় কন্ঠে বলতে চাই উখিয়া থানা হবে সম্পূর্ণ দালাল মুক্ত। কোন ব্যাক্তি থানায় দালালি করতে সুযোগ পাবে না।

নবাগত ওসির সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, উখিয়া প্রেস ক্লাবের সভাপতি সাঈদ মুহাম্মদ আনোয়ার, সাবেক সভাপতি রফিকুল ইসলাম, সরওয়ার আলম শাহীন, সহ-সভাপতি হুমায়ুন কবির জুশান, অর্থ সম্পাদক সুলতান মাহমুদ চৌধুরী, সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক কাজী বাচ্চু, জসিম উদ্দিন চৌধুরী প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন, উখিয়া প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক মাহমুদুল হক বাবুল, নির্বাহী সদস্য ওবাইদুল হক আবু চৌধুরী, আবদুল্লাহ আল আজিজ, শফিউল শাহীন, মোহাম্মদ ইব্রাহিম মোস্তাফা।

সভায় সাংবাদিকরা উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা উন্নয়নে ও মাদক নিয়ন্ত্রণে পুলিশের কার্যক্রম আরো জোরদার করার দাবি জানান।