কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড গওহরডাঙ্গা বাংলাদেশের ৪৫তম কেন্দ্রীয় পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এবারের পরীক্ষায় গড় পাসের হার ৯০ দশমিক ৪২ শতাংশ। এছাড়া হিফজ ও ক্বিরাআত বিভাগের পাসের হার যথাক্রমে ৯২ দশমিক ৮৬ শতাংশ ও ৯৮ দশমিক ৭৩ শতাংশ। সোমবার বেলা ১২টায় কওমি মাদরাসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গার সদর দফতর টুঙ্গিপাড়া, গোপালগঞ্জ থেকে এ ফলাফল প্রকাশ করা হয়।

ফলাফল প্রকাশ অনুষ্ঠানে কওমি মাদরাসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গার সভাপতি ও গওহরডাঙ্গা মাদরাসার মোহতামিম আল্লামা মুফতি রুহুল আমীন বলেন, আমরা মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও যথাসময়ে ফলাফল প্রকাশ করতে পেরে আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি।

তিনি বলেন, কওমি মাদরাসার শিক্ষার্থীরা নকলমুক্ত পরিবেশে পরীক্ষা দিয়ে ফলাফলে সফলতার নজির স্থাপন করেছেন। তারা জাতির আশা পূরণ করতে সক্ষম হবেন। যোগ্য আলেম হিসেবে সমাজে ইসলামের সঠিক কথা তুলে ধরবেন এবং সমাজে শান্তি প্রতিষ্ঠায় বিশেষ ভূমিকা পালন করবেন বলে আমার একান্ত বিশ্বাস।

ফলাফল প্রকাশ অনুষ্ঠানে মুফতি রুহুল আমীন ঈদের পরে যথা সময়ে মাদরাসার কার্যক্রম শুরু করার অনুমতি দানে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট বিভাগের প্রতি জোরালো আহ্বান জানান। ফলাফলে কারো অসন্তুষ্টি বা পূনরায় বিবেচনা করতে চাইলে ফল প্রকাশের পর থেকে ৩০ মে পর্যন্ত পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করা যাবে। তবে যারা ৯৫ এর উপরে নাম্বার পেয়ে কৃতকার্য হয়েছে তারা আবেদন করতে পারবে না।