কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্র সায়ান আর নেই।

আজ সোমবার দুপুর ১২.৩০টার দিকে ঢাকায় ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে ইন্তেকাল করে । (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। সায়ান এর পিতা ইরফান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৩ দিন ধরে সায়ান এর ফুসফুসে অক্সিজেন সঞ্চালন হচ্ছিল না। ২০২০ সালে ঢাকার এভার গ্রীন (সাবেক এ্যাপলো হাসপাতাল) হাসপাতালে সায়ান এর বোনমেরু ট্রান্সফারেন্ট করা হয়। কিন্তু চিকিৎসকদের সকল প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে সায়ান না ফেরার দেশে চলে যায়।

কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র সাউদ সোরাইন সায়ান চৌধুরী জটিল “একিউট ডিফারেন্টশিয়েট লিউকেমিয়া” নামক ব্লাড ক্যান্সার আক্রান্ত হয়ে ঢাকার এভারকেয়ার হাসপাতাল (সাবেক এ্যাপেলো হাসপাতাল)-এ ডা.আবু জাফর মো সালেহ্ অধীনে চিকিৎসাধীন ছিল। সর্বশেষ তাকে ঢাকায় ডেল্টা হাসপাতালে চিকিৎসা দেয়া হয় ।

সায়ানের চিকিৎসা ব্যয় বহুল হওয়ায় মানবিক আবেদনে এমপি জেলা প্রশাসক ও বিভিন্ন ব্যক্তিবর্গ তার চিকিৎসায় এগিয়ে আসে । তারপরও তাকে বাঁচিয়ে রাখা সম্ভব হল না ।

সায়ান ইরফানুল হক চৌধুরী ও শারমিন সুমি’র সন্তান এবং পেকুয়া জি. এম.সি ইনস্টিটিউট এর সাবেক শিক্ষক আশেক ইলাহি চৌধুরী ও বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নানের নাতি।

সায়ানের অকাল মৃত্যুতে জেলা জুড়ে নেমে এসেছে শোকের ছায়া।