কক্সবাজারে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫ জুন) সকালে সদর উপজেলা প্রাণীসম্পদ দপ্তর চত্ত্বরে মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুরাইয়া আক্তার সুইটির সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন- ভাইসচেয়ারম্যান হামিদা তাহের ও রশিদ মিয়া।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. অসীম বরণ সেন।”পুষ্টি, মেধা, দারিদ্র বিমোচন, প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন” এই প্রতিপাদ্যে সদর উপজেলা প্রণিসম্পদ দপ্তরের আয়োজনে দিনব্যাপী প্রদর্শনীতে সার্বিক সহযোগিতা করে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)।   প্রায় অর্ধশত স্টলে নানা জাতের গরু, ছাগল, ঘোড়া, মুরগী ও বিভিন্ন ধরনের পাখি প্রদর্শনীর ব্যবস্থা করা হয়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপসহকারী প্রণিসম্পদ কর্মকর্তা শহিদুল ইসলাম তালুকদার।

দিনব্যাপী প্রদর্শনী শেষে প্রায় অর্ধশত খামারীসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে পুরস্কার ও সনদ প্রদান করা হয়। এ সময় প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. এহসানুল হকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রাণিসম্পদ অফিস সংশ্লিষ্টদের আন্তরিক সহযোগিতায় দিনব্যাপী এই আয়োজন সফল হওয়ায় সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. অসীম বরণ সেন। সেই সঙ্গে প্রদর্শনীতে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।