পথশিশুদের নিয়ে কাজ করা মানবিক ও সামাজিক সংগঠন স্বপ্নজাল এর তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে কক্সবাজার কবি হুদা চত্বরে এক বিশাল অনুষ্ঠানের মধ্য দিয়ে নানা আয়োজন উৎযাপিত হয়েছে।

রবিবার (৩১ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত এই প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে বিভিন্ন বয়সের স্বেচ্ছাসেবী ও বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইপসার উপজেলা ম্যানেজার আবিদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক মেহেদী পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক মোঃ নাজিম উদ্দিন, সিটিভির সম্পাদক আমিনুল ইসলাম সহ আরও অনেকে।

বিগত দিনগুলোতে স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নজালের সাথে কাজ করা বিভিন্ন সংগঠন, সংবাদ মাধ্যম সহ বিভিন্ন ব্যক্তিকে সংবর্ধনা দেওয়া হয়।

সামাজিক সংগঠন স্বপ্নজালের সভাপতি মোঃ শাকির আলম জানান, বিগত দিনগুলোর মতো ভবিষ্যতেও তারা বিভিন্ন পথশিশু, প্রতিবন্ধী, অসহায় এবং সুবিধাবঞ্চিত শিশু ও নারীদের নিয়ে কাজ করতে চান। তিনি আরো জানান কক্সবাজারে যে ২২ হাজার প্রতিবন্ধী রয়েছে তাদের নিয়েও একদিন স্বপ্নজাল কাজ করবে।

প্রধান অতিথির বক্তব্যে ইপসার উপজেলা ম্যানেজার আবিদুর রহমান জানান, শাকিরদের মতো তরুণরাই পারে মানুষকে স্বপ্ন দেখাতে। এবং যোগ্য নেতৃত্বের মাধ্যমে এই সমাজকে একটি সুন্দর ও সকলের বসবাসযোগ্য হিসেবে নগরী গড়ে তুলতে। তিনি আরো বলেন, এই সংগঠনের সাথে যারা কাজ করছেন সকলেই স্বপ্নবাজ তরুণ এবং স্বপ্নবাজ তরুণরা আগামী দিনের ভবিষ্যৎ।

সকলের উপস্থিতিতে সংগঠনের ৩য় বর্ষ উপলক্ষে কেক কাটা হয় এবং বিভিন্ন বয়সের সুবিধাবঞ্চিত শিশু ও নারীদের কাছে উপহার তুলে দেওয়া হয়।

প্রতিষ্ঠাতা বার্ষিকীর আয়োজনে সংগঠনের সভাপতি মোঃ শাকির আলম, সাধারন সম্পাদক সাগর দে, সাংগঠনিক সম্পাদক কায়িদ মাহমুদ, অর্থ সম্পাদক জুয়েল ও প্রচার সম্পাদক আসিফ আহম্মদ উদয়, কার্যকরি সদস্য রাধিকা আক্তারসহ সাধারন সদস্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানশেষে স্বপ্নজালের মিডিয়া পার্টনার হিসেবে পাশে থাকায় দৈনিক আজকের দেশবিদেশ, দৈনিক সমুদ্রকন্ঠ,দৈনিক মেহেদী ও অনলাইন টিভি কক্সবাজার টিভিকে সম্মাননা স্মারক তুলে দেন সংগঠনের সভাপতি স্বপ্নবাজ তরুণ মোঃ শাকির আলম।