কক্সবাজারে যথাযথ মর্যাদায় ভাবগাম্ভীর্যের সাথে পবিত্র শুভ প্রবারণা পূর্ণিমা উৎসব পালন করা হয়েছে।

বৃহস্পতিবার ( ১ অক্টোবর ) কক্সবাজার কেন্দ্রীয় ধর্ম্মাংকুর বৌদ্ধ বিহারে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে এই উৎসব পালন করা হয়।

বৌদ্ধ বিহারের দায়ক দায়িকাবৃন্দ ও আর্য্য যুব সংঘের আয়োজনে বর্ণাঢ্য কর্মসূচীর মধ্যে ছিলো ধর্মীয় পতাকা উত্তোলন, ভিক্ষুসংঘের মঙ্গলসূত্র পাঠ, বুদ্ধপূজা, পঞ্চশীল ও অষ্টাঙ্গ উপসথ শীল গ্রহণ, প্রদীপ পূজা, আলোকসজ্জা ও বিশ্বশান্তি কামনায় সম্মিলিত বুদ্ধ উপাসনা।

এছাড়াও বিশেষ আকর্ষণ সন্ধ্যার পর ফানুস উড়ানোর অনন্য আয়োজন।

কক্সবাজার কেন্দ্রীয় ধর্ম্মাংকুর বৌদ্ধ বিহারের অধ্যক্ষ কল্যাণ প্রিয় ভিক্ষু’র সভাপতিত্বে ও বৌদ্ধ বিহারের সভাপতি স্বপন বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত দিনব্যাপী এই বর্ণাঢ্য আয়োজনের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার মডেল থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনিরুল গিয়াস।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন
বিহারের উপদেষ্টা মদন বড়ুয়া, সুবধন বড়ুয়া, লুলু বড়ুয়া, অনিল বড়ুয়া, দীপ্রহর বড়ুয়া, কালাশয় বড়ুয়া, পিপলু বড়ুয়া টিপু, সাধারণ সম্পাদক অরুণ বড়ুয়া, আর্য্য যুব সংঘের

উপদেষ্টা কনক বড়ুয়া, মামুন বড়ুয়া, সু নন্দ বড়ুয়া, জিসু বড়ুয়া, রাহুল বড়ুয়া, উশেল বড়ুয়া, নিখেল বড়ুয়া, রুখেল বড়ুয়া, সভাপতি নিরুপন বড়ুয়া, সহ সভাপতি মিঠুন বড়ুয়া, সাধারণ সম্পাদক লোটাস বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আকাশ বড়ুয়া, অর্থ সম্পাদক তপু বড়ুয়া, সদস্য টারজেন বড়ুয়া, ঈশান বড়ুয়া, রিশু বড়ুয়া, কালাশু বড়ুয়াসহ গন্যমান্য ব্যক্তিবর্গ।