মহামারি করোনাভাইরাসে আক্রান্তদের সেবায় ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ।

কক্সবাজারের বিভিন্ন হাসপাতালে মুমূর্ষু করোনা আক্রান্তদের জন্য রোববার থেকে ফ্রিতে অ্যাম্বুলেন্স সার্ভিসের বিষয়টি নিশ্চিত করে সাদ্দাম হোসাইন বলেন, করোনার এই সংকটে মানুষের চিকিৎসা পরিসেবা নিশ্চিতের লক্ষ্যে ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখার উদ্যোগে অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়।

তিনি বলেন, জেলায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। এতে পরিবহন সংকটে অনেক করোনা আক্রান্ত ব্যক্তি বা মুমূর্ষু রোগী কষ্ট পাচ্ছেন। নিয়মিত হাসপাতালে পৌঁছাতে পারছেন না। এটা আমাদের নজরে আসলে এসব রোগীদের জন্য ফ্রিতে অ্যাম্বুলেন্স সার্ভিসের ব্যবস্থা করি। জেলা ছাত্রলীগ অ্যাম্বুলেন্স সার্ভিসের মাধ্যমে অসহায় রোগীদের সেবা দেবে। বিনা খরচে এ সেবা চলমান থাকবে।

ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসের জন্য যোগাযোগের প্রয়োজনীয় নম্বর- ০১৮৮৩-৩৬৯৭৯৬, ০১৮৫৪-৯৩০৬৫৬, ০১৮১৬-২৬৬০৩৩।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনান বলেন, কক্সবাজারের ৮টি উপজেলাসহ ৭১টি ইউনিয়নে আমাদের এই ফ্রি পরিসেবা চালু থাকবে।

করোনার এই কঠিন সময়ে ছাত্রলীগের নেতাকর্মীরা অসুস্থ ও অসহায়দের পাশে থাকবে। করোনা আক্রান্ত ছাড়াও যেকোনো ধরনের রোগীর সেবায় তারা সবসময় প্রস্তুত।

এই অ্যাম্বুলেন্স সার্ভিস উদ্বোধনের সময় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি বোরহান উদ্দিন খোকন, সদর উপজেলার সভাপতি তামজিদ পাশা, ছাত্রলীগ নেতা মাইন উদ্দিন জনি, কাইছার মাহমুদ জয়, মুরাদ মাহমুদ চৌধুরী ও ইসমাম রফিকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, এর আগেও কক্সবাজার জেলা ছাত্রলীগ করোনার কঠিন সময়ে মানুষের পাশে ছিল। রমজানে ইফতার-সেহরি ও বিভিন্ন সংকটময় সময়ে দুর্গম পাহাড়ে গিয়েও মানুষকে সেবা পৌঁছে দেয়।