কক্সবাজার সরকারী কলেজের উচ্চ মাধ্যমিক ২০২০-২০২১ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির সকল বিভাগে ভর্তি ব্যবস্থাপনায় অনিয়ম পরিলক্ষিত হয়েছে। বিশেষ করে কোটার অপব্যবহার করে প্রতারণা মূলকভাবে ভর্তি হয়েছিলো উল্লেখযোগ্য সংখ্যক শিক্ষার্থী।

যাচাই বাছাই করে প্রাথমিকভাবে ২১ সেপ্টেম্বর (সোমবার) ১৭শিক্ষার্থীর ভর্তি বাতিল করেছে কলেজ কর্তৃপক্ষ। ভর্তি কমিটির পর্যালোচনার ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরমধ্যে ব্যবসায় শিক্ষা শাখার ১০জন, বিজ্ঞান শাখার ৩জন এবং মানবিক শাখার ৪জনসহ মোট ১৭জন।

বাতিলকৃত শিক্ষার্থীদের রোল হলো, ব্যবসায় শিক্ষা থেকে- ৫৪৩৮০৬, ৫৪৫১৪০, ৫৪৫১৮৫, ৫৪৯৩৩৯, ৫৪৯৫৫৭, ৫৫১৬১১, ৫৪৩৯৮১, ৫৫০১৩১, ৫৪৪৮৫৭, ৫৪৯৬০০, বিজ্ঞান শাখা হতে- ১২৬৩৩৭, ১২৬২৭৪, ১২২৭৯৭, মানবিক শাখা হতে- ৩৪০০৮৩, ৫৪৫৩৫৪, ৫৫১৫২৩ ও ৩৪০১৬১। এর মধ্যে ১১জন ছেলে এবং বাকী ৬জন মেয়ে।।

কলেজ কর্তৃপক্ষের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে- কোটা সংক্রান্ত সনদ ও তৎসংশ্লিষ্ট প্রয়োজনীয় কাগজপত্রে অসামাঞ্জস্যতা থাকায় উল্লেখিত রোল নাম্বারধারী শিক্ষার্থীদের ভর্তি বাতিল করা হয়েছে।

এবিষয়ে কক্সবাজার সরকারি কলেজের ভারপ্রাপ্ত পিন্সিপাল পার্থ সারথি সোম জানান- যাচাই বাছাই অব্যাহত রয়েছে। প্রয়োজনীয় কাগজপত্রে অনিয়ম পাওয়া গেলে আরও শিক্ষার্থীর ভর্তি বাতিল হতে পারে।