গণফোরামের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন ড. রেজা কিবরিয়া। রোবাবার (৭ ফেব্রুয়ারি) বিকালে গণমাধ্যমকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান তিনি।

বিজ্ঞপ্তিতে রেজা কিবরিয়া বলেন,“দেশবাসীর সদয় অবগতির জন্য জানাচ্ছি যে, আমি গণফোরামের সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেছি। আমার পদত্যাগপত্র দলের সভাপতি ড. কামাল হোসেনের কাছে ইতোমধ্যেই জমা দিয়েছি। এছাড়াও গণফোরামের দলীয় সদস্যপদ থেকেও ইস্তফা দিয়েছি আমি।”

এছাড়াও বিজ্ঞপ্তিতে তিনি আরও বলেন, “আমাকে দলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের সুযোগ করে দেওয়ার জন্য ড. কামাল হোসেন ও গণফোরামের নেতাদের প্রতি আমি গভীরভাবে কৃতজ্ঞ। গত ১৮ মাস ড. কামাল হোসেনের সাথে কাজ করতে পেরে আমি অত্যন্ত সম্মানিত বোধ করছি।”

এসময় জনগণের সেবায় নিয়োজিত থাকার আগ্রহ জানিয়ে রেজা কিবরিয়া বলেন, “আপনারা জানেন যে, আমি ২০১৮ সালের ডিসেম্বরে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) ছেড়ে আনুষ্ঠানিকভাবে গণফোরামে যোগ দিই। গণফোরামে যোগ দেওয়ার পূর্বে আমি বিশ্বের বিভিন্ন দেশে সরকারি নীতি নিয়ে কাজ করি। এক পর্যায়ে আমার মনে হয়েছে যে নিজ দেশের জনগণের জন্য কাজ করার সুযোগ হয়তো ভবিষ্যতে নাও আসতে পারে। আমার বাবা শাহ এ এম এস কিবরিয়ার মতো, আমি জনগণের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে চাই।”

দেশের সাধারণ মানুষ ও গণমাধ্যমকে সহযোগিতার জন্যে ধন্যবাদ জানান সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার এ উত্তরসূরি। তিনি বলেন, “বাংলাদেশে যারা গণতন্ত্র, সামাজিক ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠায় কাজ করছে আমি তাদের সাথে কাজ করে যাবো। আমি আমাদের তরুণ প্রজন্মকে নিয়ে অনেক আশাবাদী। আমি মনে করি তরুণরা বাংলাদেশের অপার সম্ভাবনা সম্পর্কে ধীরে ধীরে সচেষ্ট হয়ে উঠছে।”

আগামী দিনগুলোতে ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাওয়ার প্রত্যয়ও ব্যক্ত করেন রেজা কিবরিয়া।