উপজেলার বেসরকারি চিকিৎসা প্রতিষ্ঠান চকরিয়া সিটি হাসপাতালে একসঙ্গে তিনটি শিশু কন্যা জন্ম দিয়েছেন এক প্রসুতি নারী। শনিবার বিকালে ওই প্রসুতি নরমালে ডেলিভারীতে পরপর তিনটি শিশুর জন্ম দেন। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের পরিচালক হাসনাত মোহাম্মদ ইউছুপ। এদিকে নরমাল ডেলিভারীতে একসঙ্গে তিনটি নবজাতকের জন্ম দেয়ার বিষয়টি সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে মুর্হুতে ছড়িয়ে পড়লে অনেকে তিন শিশুকে দেখতে হাসপাতালে ছুঁেট যান।

তিনি বলেন, শনিবার দুপুরের পর প্রসব বেদনা উঠলে পরিবার সদস্যরা এক প্রসুতি নারীকে চকরিয়া সিটি হাসপাতালে নিয়ে আসেন। এরপর কর্তব্যরত চিকিৎসক ডাঃ ফারহানা ফেরদৌস এবং ডাঃ এিদিব রায় ওই প্রসুতি নারীকে পর্যবেক্ষনে রাখেন।

হাসনাত ইউছুপ বলেন, প্রসুতি এবং তাঁর স্বজনদেরকে কর্তব্যরত চিকিৎসকরা বলেন, একটু অপেক্ষা করুন, নরমাল ডেলিভারীতে সন্তান প্রসবের সম্ভাবনা বেশি। আমরা সর্বোচ্চ চেষ্ঠা করছি, যাতে প্রসুতি এবং নবজাতক উভয়ের যাতে কোনধরণের ক্ষতি না হয়। পরবর্তীতে এদিন বিকালে প্রসব বেদনা একটু বেশি হলে হাসপাতালে ডাঃ ফারহানা ফেরদৌস এবং ডাঃ এিদিব রায় এর নেতৃত্বে একটি টিম ওই প্রসুতির সেবা কার্যক্রম শুরু করে। এরপর চিকিৎসকরা নিবিড় পরিসর্যার মাধ্যমে ওই প্রসুতি নারীর নরমাল ডেলিভারী সম্পন্ন করেন। বর্তমানে তিনটি শিশু এবং তাদের মা সুস্থ রয়েছেন।