চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার (৯ জুন) গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৯টি ল্যাবে এক হাজার ১৬১টি নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। একই সময়ে চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন একজন। সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানিয়েছেন।

এ নিয়ে চট্টগ্রামে মোট শনাক্ত হয়েছেন ৫৪ হাজার ৩৩৫ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩২ জন।

সেখ ফজলে রাব্বি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘২৪ ঘণ্টায় চট্টগ্রামে এক হাজার ১৬১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১১৪ জনের করোনা শনাক্ত হয়। নতুন শনাক্তদের মধ্যে নগরে ৬৬ জন এবং উপজেলায় ৪৮ জন রয়েছেন।’

সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯৫টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৮৬টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৯৬টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৬৪টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চবি ল্যাবে ৩৯ জন, বিআইটিআইডি ল্যাবে ১৩ জন, সিভাসু ল্যাবে ১৪জন এবং চমেক ল্যাবে ১৩ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৩১টি নমুনা পরীক্ষা করে আট জন, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ল্যাবে তিনটি নমুনা পরীক্ষা করে একজনের করোনা শনাক্ত হয়।

অন্যদিকে বেসরকারি হাসপাতালের মধ্যে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৭টি নমুনা পরীক্ষা করে ছয় জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৬৪টি নমুনা পরীক্ষা করে একজন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৯টি নমুনা পরীক্ষা করে তিন জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৮টি নমুনা পরীক্ষা করে পাঁচ জন এবং এপিক হেলথ কেয়ার ল্যাবে পাঁচটি নমুনা পরীক্ষা করে দুই জনের করোনা শনাক্ত হয়।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৩টি নমুনা পরীক্ষা করে পাঁচ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে বলে জানিয়েছে সিভিল সার্জনের কার্যালয়।