স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষ্যে চট্টগ্রামে বর্ণাঢ্য শোভাযাত্রা ও বিভিন্ন অনুষ্ঠান মালার আয়োজন করেছে চট্টগ্রামের বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থা ও প্রতিষ্ঠান।

চট্টগ্রাম জেলা প্রশাসন, চট্টগ্রাম মহানগর পুলিশ, চট্টগ্রাম জেলা পুলিশ, চট্টগ্রাম সিটি করপোরেশন, চট্টগ্রাম চেম্বার, চট্টগ্রাম ওমেন চেম্বাররসহ বিভিন্ন সংস্থা ও সংগঠন এ উপলক্ষে নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে।

 

শনিবার (২৫ জুন) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আনন্দ র‌্যালির আয়োজন করা হয়। রালিটি নগরীর কাজীর দেউড়ি, সার্কিট হাউজ, লালখান বাজার মোড় হয়ে আবার জিমনেশিয়াম চত্বরে এসে শেষ হয়।

এতে চট্টগ্রামের জেলা প্রশাসক মোমিনুর রহমানসহ বিভিন্ন বিভাগের সরকারি কর্মকর্তা ও সর্বস্তরের মানুষ অংশ নেন। পরে জিমনেশিয়াম চত্বরে সজ্জিত মঞ্চে পদ্মা সেতুর অনুষ্ঠানের সরসরি সম্প্রচার প্রদর্শন করা হয়।

 

চট্টগ্রাম জেলা পুলিশের উদ্যোগে নগরীর হালিশহর ছোটপুল জেলা পুলিশ লাইন থেকে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন জেলা পুলিশ সুপার রাশিদুল হক। র‌্যালিটি নগরীর এক্সেস রোড প্রদক্ষীন শেষে পুনরায় পুলিশ লাইনে এসে শেষ হয়।

অপরদিকে চট্টগ্রামের জামালখান ওয়ার্ড কমিশনার শৈবাল দাস সুমনের উদ্যোগে নগরী জামালখান এলাকায় তৈরি করা হয়েছে কৃত্রিম পদ্মা সেতু। কৃত্রিম এই পদ্মা সেতুটি নজন কেড়েছে পুরো চট্টগ্রাম নগরবাসীর।