নগরীর পতেঙ্গা আউটার রিং রোডে উল্টোপথে বেপরোয়া মোটরসাইকেল রেসিংয়ে বাধা দেয়ার বিচারকের উপর হামলার ঘটনায় গ্রেপ্তার দুই আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

গ্রেপ্তার দুই আসামি হলেন-আলী আকবর এবং হাসান আলী জিসান। তাদের মধ্যে আলী আকবর যুবলীগ কর্মী মহিউদ্দিন হত্যা মামলার আসামি। তার বাবা বন্দর থানা আওয়ামী লীগের বহিস্কৃত সাংগঠনিক সম্পাদক হাজী ইকবালও একই মামলার আসামি।

আজ বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) চট্টগ্রাম মহানগর অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মহিউদ্দিন মুরাদ এ আদেশ দিয়েছেন।

আদালত সূত্র জানায়, দুই আসামিকে চারদিনের রিমান্ডে নিতে আবেদন করে পতেঙ্গা থানা পুলিশ। শুনানি শেষে আদালত তিনদিন রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে গতকাল বুধবার বিকেলে আউটার রিং রোডে উল্টো পথে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালাচ্ছিলেন গ্রেপ্তার দুইজন। সে সময় ওই পথ দিয়ে গাড়ি নিয়ে যাচ্ছিলেন চট্টগ্রামের পঞ্চম যুগ্ম জেলা জজ জহির উদ্দিন। সামনে পড়ায় দুই যুবককে বেপরোয়া গাড়ি চালানোর বিষয়ে জানতে চান বিচারক।

এ সময় বিচারকের উপর হামলা চালায় ওই দুই যুবক। তখন স্থানীয়রা তাদেরকে আটক করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুইজনকে আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় রাতে পতেঙ্গা থানায় মামলা হয়।

নগরীর পতেঙ্গা আউটার রিং রোডে উল্টোপথে বেপরোয়া মোটরসাইকেল রেসিংয়ে বাধা দিয়ে হামলার শিকার হয়েছেন জহির উদ্দিন নামে এক বিচারক।  এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আলী আকবর ইকবাল ও হাসান আলী জিসান নামে দুই যুবককে আটক করেছে পুলিশ। বুধবার বিকেলে নগরীর পতেঙ্গা থানার চরপাড়া বেড়িবাঁধ এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকেই তাদের আটক করে। হামলার শিকার হওয়া বিচারক নগরীর একটি হাসপাতাল থেকে চিকিৎসাও গ্রহণ করেন।