জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, চিহ্নিত রাজনৈতিক মোল্লারাই বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙেছে। তারা বঙ্গবন্ধু, সংবিধান, মুক্তি ও দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।

বুধবার সকালে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য চত্বরে প্রতিবাদ সমাবেশ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এসময় সাবেক তথ্যমন্ত্রী ইনু আরো বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরকারী ও উস্কানিদাতা রাষ্ট্রদ্রোহীদের সর্বোচ্চ শাস্তি ভোগ করতে হবে। তিনি বলেন, ১৯৭১-এ যে রাজনৈতিক মোল্লারা ধর্মের নামে স্বাধীনতার বিরোধিতা করে ৩০ লাখ মানুষ হত্যা করেছে, তাদের কাছে ধর্মের ইজারা দেয়া হয়নি।

 

ইনু বলেন, বাংলাদেশের মুসলমানরা শত শত বছর ধরে জন্ম থেকেই পারিবারিকভাবে ধর্মীয় শিক্ষা অর্জন করে, ধর্ম পালন করে। তাই এদেশের মুসলমান নব্য রাজাকার রাজনৈতিক মোল্লা, ধর্মব্যাবসায়ী ও ফতোয়াবাজদের কাছ থেকে ধর্ম শিখতে হবে না।

ইনু বলেন, রাজনৈতিক মোল্লারা কখনো রাজাকারদের, কখনো জঙ্গিদের, কখনো পাকিস্তানের আবার কখনো বিএনপি-জামায়াতের ভাড়াটে হিসেবে কাজ করে। জাসদ সভাপতি বলেন, ভাস্কর্য ইস্যুতে বিএনপি নিরব থেকে রাজনৈতিক মোল্লাদের উস্কে দিচ্ছে।

এসময় কুষ্টিয়া জেলা জাসদ সভাপতি গোলাম মহাসিন, সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপনসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।