দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে ২০২০ সালে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ায় টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী নুর হোসেন, দলীয় প্রার্থীদের বিরুদ্ধে অবস্থান নেয়ায় সাবেক টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ ও ২০২১ সালে চলমান ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ায় হ্নীলা ইউনিয়নের কামাল উদ্দীনকে আওয়ামীলীগ থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।
কক্সবাজার জেলা আ’লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক এম এ মনজুর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
২০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য কক্সবাজার জেলার ১৪টি ইউনিয়ন ও ২টি পৌরসভার নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়া ১১ বিদ্রোহী প্রার্থীকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় নির্দেশনা মোতাবেক সাময়িকভাবে বহিস্কার করেছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ।
দলের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। তাদেরকে চুড়ান্তভাবে কেন বহিস্কার করা হবে না তা জানতে চেয়ে আগামী ১৭ সেপ্টেম্বর ২০২১ এর মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়েছে। অন্যথায় তাদেরকে চুড়ান্তভাবে বহিস্কারের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবরে সুপারিশ পাঠাবে জেলা আওয়ামী লীগ।