কক্সবাজার টেকনাফ সদর ইউপিস্থ ৪নং ওয়ার্ড নতুন পল্লান পাড়া এলাকায় নিজ অর্থায়নে একটি দৃষ্টি নন্দন মসজিদ নির্মান করে দিলেন (উখিয়া-টেকনাফে)র সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি। মসজিদ টির নাম রাখা হয়েছে বায়তুন নুর জামে মসজিদ।

শুক্রবার দুপুরে (১ এপ্রিল) শুভ উদ্বোধনের মাধ্যমে সাধারণ মুসল্লীদের নামাজের জন্য উক্ত মসজিদ টি খুলে দেন আব্দুর রহমান বদি । উদ্বোধিত মসজিদ কমপ্লেক্সে রয়েছে হেফজ খানা ও নূরানী একাডেমী।

স্থানীয় মুসল্লী আবুল কালাম জানান, দির্ঘ দিন ধরে ওই এলাকায় মসজিদ না থাকায় সাধারণ মানুষের ইবাদত বন্দেগি করতে অনেক কষ্ট হত। সে কথা সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদির কানে পৌছলে একটি মসজিদ নিজ অর্থায়নে নির্মানের প্রতিশ্রুতি দিয়ে সাথে সাথে তা বাস্তবায়নের ব্যবস্থা করেন। তাই আজ এলাকাবাসীর মনে যেমন আনন্দ তেমনি কষ্টে থাকা মুসল্লীরাও স্থানীয় ভাবে ইবাদত বন্দেগির ঠিকানা পেল।

মসজিদে ইমাম মোঃ ইউছুব জানান, মসজিদ টি আবদুর রহমান বদি করে দেওয়ায় এলাকার মানুষের ইবাদত বন্দেগির পাশা পাশি এলাকার ছেলে সন্তানেরা হেফজ খানা ও নূরানী একাডেমীতে পড়ে আল্লাহর সন্তুুষ্ঠি জ্ঞানের আলো ছড়াতে পারবে।

সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি জানান, এলাকার মুসল্লীদের ইবাত বন্দেগি করতে পারছেনা শুনে জমি ক্রয়, মাঠি ভরাট সহ মসজিদ নির্মাণের যাবতীয় ব্যবস্থা গ্রহন করেছি। যাতে এলাকার মুসল্লীরা নামাজ আয়ে কোন কষ্ট না পান। এ ছাড়া কোন শিশু যদিন টানা ৪১ ওয়াক্ত জামায়াতে ফজরের নামাজ আদায় করলে সে সকল শিশুকে একটি বাইসাইকেল উপহার দেয়ার ঘোষণা দেন আব্দুর রহমান বদি।

এ সময় উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাফর আলম, সদর ৩নং ইউনিয়নের চেয়ারম্যান জিয়াউর রহমান জিহাদ,সাবেক সাংসদ আব্দুর রহমান বদির সন্তান ও ঢাকা মহানগর ছাত্রলীগের সহ সভাপতি মোঃ শাওন আরমান, বিশিষ্ট ব্যবসায়ি গফুর আলম, টেকনাফ উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল হোসাইন সহ স্থানীয় মুসল্লীরা।

উল্লেখ্য নামাজ শেষে স্থানীয় মুসল্লীদের ১৬০ পরিবারের মধ্যে নগদ ১ বস্তা করে চাল বিতরন করেন আব্দুর রহমান বদি।