গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন নবনিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

শুক্রবার সকালে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণের পর ফাতিহা পাঠ করে তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন প্রধান বিচারপতি।

এ সময় রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর, গোপালগঞ্জের জেলা দায়রা জজ (সিনিয়র) অমিত কুমার দে, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, এডিসি জেনারেল ইলিয়াসুর রহমানসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে প্রধান বিচারপতি সড়কপথে খুলনার উদ্দেশে রওনা হন।

গত বছরের ৩১ ডিসেম্বর দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নেন হাসান ফয়েজ সিদ্দিকী। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বঙ্গভবনে তাকে শপথবাক্য পাঠ করান।

১৯৮১ সালের ২১ আগস্ট জেলা আদালতে যোগ দেওয়া হাসান ফয়েজ সিদ্দিকী ১৯৮৩ সালের ৪ সেপ্টেম্বর হাইকোর্ট এবং ১৯৯৯ সালের ২৭ মে আপিল বিভাগের অন্তর্ভুক্ত হন।

তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খুলনা সিটি কর্পোরেশন, কুষ্টিয়া পৌরসভা, জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন কোম্পানির আইন উপদেষ্টা ছিলেন। ছিলেন বাংলাদেশের অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলও।

২০০৯ সালের ২৫ মার্চ হাইকোর্ট বিভাগের এবং ২০১৩ সালের ৩১ মার্চ আপিল বিভাগে নিয়োগ পান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি ২০১৫ সালের ৩০ এপ্রিল থেকে জুডিসিয়াল সার্ভিস কমিশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।