টেকনাফে অভিযান চালিয়ে ইয়াবা ও অস্ত্রসহ কুখ্যাত রোহিঙ্গা ডাকাত জকিরের ৫ সহযোগিকে অাটক করেছে র‌্যাব-১৫।

সুত্র জানায়, ১২ অক্টোবর সোমবার দিবাগত রাত সোয়া ১টার দিকে র‌্যাব-১৫ টেকনাফ ক্যাম্পের একটি আভিযানি দল মাদকের চালান বহনের সংবাদ পেয়ে টেকনাফস্থ হ্নীলা জাদিমোরা ওমর খালের উত্তর-পশ্চিম পাশে অবস্থান নেয়। এসময় স্বশস্ত্র মাদক কারবারীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে হ্নীলা উলুচামরী স্কুল পাড়ার মৃত কালা মিয়ার পুত্র শাহ জালাল ওরফে লাশ জালাল (১৯), রঙ্গিখালী পূর্ব পাড়ার মৃত নবী হোছনের পুত্র মোঃ খায়ের (১৯), সহযোগী গাজী পাড়ার সাবের আহমদের পুত্র নুরুল আফসার (২২), উলুচামরীর নুরুল ইসলামের পুত্র হেলাল উদ্দিন (২৩) এবং আব্দুল হাকিমের পুত্র মোঃ হেলাল উদ্দিনকে(২৬) আটক করে। এসময় তাদের দেহ তল্লাশি করে ২টি বিদেশী পিস্তল, ৮ রাউন্ড গুলি এবং ৪০ হাজার পিস ইয়াবা জব্দ করে র‌্যাব।

আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে পৃথক মামলা দায়েরের পর জব্দকৃত অস্ত্র,বুলেট ও ইয়াবাসহ ধৃতদের টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে।

র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী ডাকাত আটক ও অস্ত্র-ইয়াবা জব্দের সত্যতা নিশ্চিত করেন।

কুখ্যাত রোহিঙ্গা ডাকাত জকিরের সহযোগিদেরকে আটকের খবরে স্বস্তির নিশ্বাস ফেলেছে ভুক্তভোগি ও স্থানীয়রা। আটককৃত জকির ডাকাতের এ সহযোগিরা দীর্ঘদিন ধরে এলাকায় ত্রাসের রাজত্ব চালিয়ে আসছিল। তাদের বিরুদ্ধে এলাকায় চাঁদাবাজি, ধর্ষণ, ডাকাতি ও সাধারন মানুষদেরকে হয়রানীর অভিযোগ রয়েছে।