“উন্নয়ন কার্যক্রমের দৈবয়তা পরিহারকরণ ও সমন্বয় বিষয়ক এক কর্মশালা” টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত এবং সহযোগিতায় কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) ২৪ জানুয়ারি (রোববার ) সকাল ১১ টায় টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল ইসলামের সভাপতিত্বে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

আবুল ফারাহ সালেহ (ডিএফ.ইএএলজি) সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন. স্থানীয় সরকার(ইএএলজি)ও উপজেলা ও ইউনিয়ন পরিষদের উন্নয়ন প্রকল্প প্রণয়ন বাস্তবায়ন ও মনিটরিং বিষয়ক কর্মশালা পৃথক দু’টি সভায় প্রকল্প স্থানীয় সরকার বিভাগের উপ- পরিচালক শ্রাবস্তী রায় ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম।

উপস্থিত উপস্থিত ছিলেন হোয়াইকং, বাহারছড়া. টেকনাফ সদর ও সেন্টমাটি’ন ইউপি চেয়ারম্যান পরিষদের চেয়ারম্যান যথাক্রমে  অধ্যক্ষ মাওঃ নুর আহমদ আনোয়ারী, মাওঃ আজিজ উদ্দিন. আবু ছৈয়দ ও নুর আহমদ, জনপ্রতিনিধি, সংরক্ষিত মহিলা জনপ্রতিনিধি, সচিব ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথি শ্রাবস্তী রায় বলেন. জবাবদিহিমূলক টেকসই উন্নয়ন সংক্রান্ত বিষয়ে গুরুত্বারোপ করেন এবং মাতা-পিতার আইডি কার্ড থাকলে জন্ম নিবন্ধন করা যাবে এবং এক্ষেত্রে পিতা-মাতার জন্ম নিবন্ধন এর কোনো প্রয়োজন নেই।