টেকনাফ উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে “আধুনিক প্রযুক্তিতে গরু হৃষ্টপুষ্টকরণ বিষয়ক জনসচেতনতামূলক সেমিনার” উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের সম্মেলন কক্ষে গত সোমবার অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ মোহাম্মদ শওকত আলীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সিফাত বিন রহমান।

প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ সাজ্জাদ হোসেনের সঞ্চালনায় সেমিনারে বক্তব্য রাখেন ভেটেরিনারি সার্জন ডাঃ মোহাম্মদ মুহিবুল্লাহ প্রমুখ। এ সময় উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা, ভেটেরিনারি মাঠ সহকারী, এলএফএ এবং এলএসপিবৃন্দ উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তারা বলেন, “দেহের প্রাণিজ আমিষের চাহিদা পূরণে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে মাংস, দুধ এবং ডিম। সংশ্লিষ্ট সকলের আন্তরিক প্রচেষ্টায় বাংলাদেশ এখন মাংস ও ডিম উৎপাদনে স¦য়ংসম্পূর্ণ এবং দুধ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতার কাছাকাছি। প্রাণিসম্পদে স্বয়ংসম্পূর্ণ ও স্বনির্ভর বাংলাদেশ গড়তে খামারীদের দৌড়গোড়ায় প্রাণিসম্পদ সেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে সরকার।”

সেমিনার শেষে খামারীদের মাঝে কৃমিনাশক, ভিটামিন-মিনারেল প্রিমিক্স এবং গো-খাদ্য বিতরণ করা হয়।