টেকনাফে কমিউনিটি পুলিশিং ফোরা কমিটির সাথে মডেল থানা পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৪ ফেব্রুয়ারী (রবিবার) সকাল ১১টায় টেকনাফ মডেল থানা হলরোমে একশন এইড বাংলাদেশের উদ্যোগে এবং ইউএন ওমেনের আর্থিক সহায়তায় টেকনাফ কমিউনিটি পুলিশিং ফোরা কমিটির সাথে মডেল থানা পুলিশের মতবিনিময় সভা ওসি মোঃ হাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। একশন এইড বাংলাদেশ কক্সবাজার জেলা কো-অর্ডিনেটর খাইরুল বাশারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন টেকনাফ মডেল থানার ওসি (তদন্ত) আব্দুল আলিম, ওসি (অপারেশন) খোরশেদ আলম, ইউএন ওমেন প্রতিনিধি মাহমুদুল হক, টেকনাফ থানার এসআই মাহবুব মোরশেদ, মহিলা বিষয়ক কর্মকর্তা রোকসানা, টেকনাফ উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক নুরুল হোসাইন, হ্নীলা ফোরা কমিটির সভাপতি নজরুল ইসলাম খোকন, বাহারছড়া ফোরা কমিটির সাধারণ সম্পাদক দারুস সালাম নিশান, সদস্য রহিমা আক্তার মেম্বার, হোয়াইক্যং ফোরা কমিটির সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী, হ্নীলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক রেজাউল করিম, সদস্য জমিলা আক্তার, সাংবাদিক আব্দুস সালাম ও সাদ্দাম হোসাইন প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন হোয়াইক্যং ৮নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ফরিদুল আলম, ৭নং ওয়ার্ড সাধারণ সম্পাদক ছৈয়দ হোসাইন, ৪নং ওয়ার্ড সহসভাপতি মোহাম্মদ আলম, ইউএন ওমেন কর্মী সাদিয়া আফরোজ, একশন এইড বাংলাদেশ কর্মকর্তা আজাদ হোসাইল সাকিল, বর্ণা পায়েল বড়ুয়া, হ্নীলা ফোরা কমিটির সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন,হ্নীলা-হোয়াইক্যং ও বাহারছড়ার ফিল্ড অর্গানাইজার নুরুল হক ও মোঃ দেলোয়ার প্রমুখ।
এতে বক্তারা নারী নির্যাতন, মাদক, বাল্য বিবাহ, ইভটিজিং ও মানব পাচাররোধে আইন-শৃংখলা বাহিনীর ভূমিকা নিয়ে বিশদ আলোচনা করা হয়। এসব সামাজিক অপরাধ দমনে সবাইকে পারিবারিক ও সামাজিক সচেতনতা সৃষ্টির উপর গুরুত্বারোপ করা হয়। এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য টেকনাফ থানা পুলিশের পক্ষ থেকে সার্বিক সহায়তার আশ্বাস প্রদান করেন।