কক্সবাজার টেকনাফের উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়ার এলাকার এক মাত্র ন্যাচার পার্কটি রক্ষার দাবিতে (বৃহস্পতিবার) ২৭ মে সকালে উপজেলা শহীদ মিনার চত্বরে সিপিজি-সিএমজি কমিটি ও স্হানীয় এলাকাবাসীরসহ বন সহ-ব্যবস্হাপা কমিটি পরিবেশ নেতারা মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

“শত বছরের ন্যাচার পার্ক রক্ষা চাই” প্রকৃতির পরিবেশকে বাঁচাতে চাই “এ ব্যানারে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে অংশ গ্রহণ করে বিভিন্ন ক্রিড়া সংগঠন, স্হানীয় এলাকাবাসী ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

মানববন্ধনে বক্তব্য রাখেন- টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাঃ সম্পাদক ও বন সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি নুরুল বশর, হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, স্হানীয় ৯নং ওয়ার্ড ইউপি সদস্য মোঃ আলী।

আরো উপস্থিত ছিলেন, সদর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর সি এম সি কমিটির সভাপতি গুরা মিয়া, ওসমান গনি, আব্দুল্লা হাসান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, এ পার্কটি শিক্ষা, সংস্কৃতি এবং বিনোদন কেন্দ্রে সামাজিক অবকাঠামো গড়ার প্রয়াসে দান, এই পার্কে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা প্রশিক্ষণের জন্য এই পার্কে আসেন, যেহেতু রোহিঙ্গা ও মাদক প্রবণতা এলাকা সে হিসাবে এ মাঠ ও পার্কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। ইতি মধ্যে বন বিভাগের লক্ষ লক্ষ টাকা গাছপালা জীববৈচিত্র্য সংরক্ষণের জন্য বনবিভাগের উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে।

এ ছাড়া গড়ে তোলা হয়েছে বিভিন্ন প্রজাতির হাজারো গাছ-গাছালিতে পরিপূর্ণ লেক-টিলা-অরণ্য সমন্বিত এক নিসর্গ।

বক্তারা আরও বলেন, মাদকের এই করাল গ্রাস থেকে টেকনাফ বাসীকে রক্ষা করতে খেলাধুলা ও বিনোদনের একমাএ পার্ক এবং খেলার মাঠ টি অত্যন্ত গুরুত্বপূর্ণ রয়েছে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী কে স্মারকলিপি প্রদান করেন।