পায়ুপথে ইয়াবা নিয়ে পাচারের সময় টেকনাফের দমদমিয়া বিজিবি চেকপোস্টে ইয়াবাসহ ৩ জন হিজড়া (৩য় লিঙ্গ) আটক করেছে বিজিবি। তাদের কাছ থেকে ৩ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। এসব হিজড়া নারীদের পোষাক পরিধান করে চলাচল করলেও প্রত্যেকের নারী ও পুরুষ হিসেবে দুইটি করে নাম রয়েছে।
সংশ্লিষ্ট সূত্র জানা যায়, দমদমিয়া চেকপোস্টে বিএসবি সদস্যের ৭৯০৮৬ ল্যান্স নায়েক মোঃ হুমায়ুন কবির এর তথ্যর ভিত্তিতে ৫ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৪টায় টেকনাফ ব্যাটালিয়ন (২বিজিবি) এর চেকপোষ্ট কমান্ডার নং—৫৪০৫৯ হাবিলদার মোঃ আব্বাস আলীর নেতৃত্বে টহল সদস্য নং—১০৩৫৬৩ সিপাহী মোঃ শাহীন এর তল্লাশী কালীন সময়ে টেকনাফ থেকে বালুখালীগামী সিএনজি তল্লাশী করার সময় সন্দেহ হলে উক্ত যাত্রীদের শরীর পুঙ্খানুপুঙ্খুভাবে তল্লাশী করা হয়।
উক্ত যাত্রীদের পায়ুপথের ভিতরে ৩ হাজার পিস ইয়াবাসহ ৩ জন পাচারকারী আটক করা হয়। এসময় তাদের ব্যবহৃত ভিভু মোবাইল ১টি, টাইটানিক মোবাইল ১টি, অপ্পু মোবাইল ১টি মোট ৩টি মোবাইল ফোন জব্দ করা হয়।
ধৃতরা হলেন দমদমিয়া গ্রামের মৃত ওলা মিয়া ও মনজুমা খাতুনের সন্তান মোঃ করিম, নারী নাম কারিমা বেগম (৩৫), গোদার বিল গ্রামের মৃত জালাল হোসেন ও সেনোয়ারা বেগমের সন্তান মোঃ ফারুক, নারী নাম পিংকি (২৫), বালুখালী রোহিঙ্গা ক্যাম্প নং —১৭, ব্লক নং—ই মৃত আবদুস সামাদ ও মৃত ফাতেমা খাতুনের সন্তান মোঃ ইলিয়াস, নারী নাম রুবিনা আক্তার (২০)। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।