কক্সবাজারের টেকনাফ থেকে ১৯ হাজার ৫ শত ৫০পিস ইয়াবাসহ কথিত দুই মাদক কারবারিকে আটক করেছে র‌্যাব। শনিবার (২৪ অক্টোবর) রাতে এক মেইল বার্তায় এ তথ্যটি নিশ্চিত করেছেন র‍্যাবের সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী।

তিনি বলেন, গতকাল শুক্রবার (২৩ অক্টোবর)  সন্ধ্যা সাড়ে ৭ টায় র‍্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে টেকনাফের শাপলা চত্ত্বর এলাকায় কারিমা এন্টারপ্রাইজের সামনে রাস্তার উপর ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।
এ সময় র‍্যাবের উপস্থিতি টের পেয়ে দ্রুত পালিয়ে যাওয়ার সময় টেকনাফ থানার সাবরাং ইউনিয়নের চানদলিপাড়ার লাল মিয়ার ছেলে আবু বকর সিদ্দিককে (২০) আটক করে। তার কাছ থেকে ৯ হাজার ৭ শত ৭০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৪৮ লাখ ৮৫ হাজার টাকা।

অপরদিকে, একইদিন টেকনাফের মিঠা পানিরছড়ায় অভিযান চালিয়ে ৯ হাজার ৭ শত ৮০ পিস ইয়াবা উদ্ধার করা হয় যার আনুমানিক মূল্য ৪৮ লাখ ৯০ হাজার টাকা।

এসময় মিঠা পানিরছড়ার মৃত ইলিয়াস মিয়ার ছেলে মো. ফেরদৌস প্রকাশ কালু (৪২) কে আটক করা হলেও অপর দুই সহযোগী কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়।

উদ্ধারকৃত ইয়াবা ও গ্রেপ্তারকৃত আসামিকে কক্সবাজার জেলার টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে বলেও জানিয়েছেন র‍্যাবের সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদই।