ফ্রান্সে মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ ও ফ্রান্সের পণ্য বর্জনের আহবানে বিক্ষোভ সমাবেশ করেছে সওতুল হেরা সোসাইটি, টেকনাফ।

বৃহস্পতিবার ২৯ অক্টোবর দুপুর ২টায় টেকনাফ পৌরসভার ঝর্ণা চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

দুপুর আড়াইটার দিকে শিক্ষার্থী ও উপজেলার বিভিন্ন সংগঠন এবং সর্বস্তরের জনতার পক্ষ থেকে ফেস্টুন, ব্যানার প্ল্যাকার্ড নিয়ে সমাবেশে উপস্থিত হয়ে শেষে বিশাল বিক্ষোভ মিছিল নিয়ে পৌরসভা প্রদক্ষিণ শেষে ঝর্না চত্বরে এসে মিলিত হয়। পরে ফ্রান্সের পতাকায় আগুন দিয়ে প্রতিবাদ ও ঘৃনা জানায়।

এ সময় বক্তব্য রাখেন সাবরাং দারুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা নুর আহমদ, মৌলানা সলিম উল্লাহ, মাওলানা মনির আহমদ, সাংবাদিক মৌলানা সাইফুল ইসলাম সাইফী, সাংবাদিক মৌলানা তাহের নাঈম, মাওলানা ওসমান গনি, মাওলানা ইলিয়াস ফারুকী, মুফতি রহিমুল্লাহ শরিফ, মুফতি সাঈদ আলী।

উপস্থিত ছিলেন, টেকনাফ উলামা পরিষদের সভাপতি মাওলানা মাহবুবুর রহমান, মাওলানা মোঃ শফী, মাওলানা ফিরোজ, হাফেজ নুরুল আমিন, মৌলানা ইসহাক,সংগঠনের সভাপতি মোহাম্মদ উল্লাহ রিয়াদ, সহ সভাপতি সাইদ আলম, সাধারণ সম্পাদক ইব্রাহিম রাহি, সাংগঠনিক সম্পাদক ইকবাল আজিজ ও মোহাম্মদ কাউসার প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেন, ফ্রান্স পুলিশ পাহারায় মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্ব মুসলিমের কলিজায় আঘাত হেনেছে। ফ্রান্স সরকারকে অবিলম্বে এ ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র প্রচারনা বন্ধ করতে হবে। অন্যথায় ফ্রান্সের বিরুদ্ধে সারাবিশ্বে প্রতিবাদের দাবানল ছড়িয়ে পরবে এবং নবীপ্রেমিকরা ফ্রান্সের পণ্য বর্জন করতে বাধ্য হবে।