টেকনাফ সদর ইউনিয়নের বড় হাবিবপাড়া এলাকায় অভিযান চালিয়ে ২ লক্ষ ৬৩ হাজার ৯৮০ পিস ইয়াবাসহ শীর্ষ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭ চট্টগ্রাম। যার বাজার মুল্য আনুমানিক ১৩ কোটি ২০ লক্ষ টাকা।

র‌্যাব-৭ সুত্রে জানা যায়, ২৮ জানুয়ারি দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের হাবিবপাড়া এলাকায় অভিযান চালিয়ে দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়।

আটককৃত আসামীরা হল, টেকনাফ সদর ইউনিয়নের বড় হাবিব পাড়া এলাকার মৃত নজির আহাম্মদের ছেলে মো. আব্দুর রশিদ (৩৬) ও একই ইউনিয়নের গোদার বিল এলাকার আব্দুর রহমানের ছেলে আব্দুল হামিদ (২৬)।

র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মোঃ নুরুল আবছার জানান, কতিপয় মাদক ব্যবসায়ী টেকনাফ সদর ইউনিয়নের হাবিবপাড়া এলাকার আব্দুর রশিদের বসতঘরের সামনে মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই জনকে আটক করা হয়।

পরে আটককৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্তমতে আটককৃতের ঘরের সামনে আম গাছের নিচে মাটি খুঁড়ে বিশেষ কায়দায় লুকানো ১ লক্ষ ৩৭ হাজার ৯০০ পিস ইয়াবা ও আব্দুর রশিদের ভগ্নিপতির গোসলখানার স্লাবের নিচে সুকৌশলে লুকানো অবস্থায় ১ লক্ষ ২৬ হাজার ৮০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত সর্বমোট দুই লক্ষ তেষট্টি হাজার নয়শত আশি) পিস ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ১৩ কোটি ২০ লক্ষ টাকা।

তিনি আরও জানান, আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে জানায় যে, তারা টেকনাফ উপজেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে বিভিন্ন কৌশলে কক্সবাজারসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিক্রয় করে আসছে। আটককৃত আসামিদের দুপুরের দিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।