মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয় (খ-সার্কেল, পটিয়া) এর একটি টিম এক অভিযান চালিয়ে ৩ হাজার ৫০০ পিস ইয়াবা সহ কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ২ জন ইয়াবাকারবারীকে আটক করেছে। উপপরিচালক হুমায়ুন কবির খন্দকারের সার্বিক তত্ত্বাবধানে এবং পরিদর্শক সাইফুল ইসলাম এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

বৃহস্পতিবার ১১ ফেব্রুয়ারী বিকেল ৬ টা ৪৫ মিনিটের দিকে ফেব্রুয়ারী ধৃত ইয়াবাকারবারী মাহবুবুর রহমান (২১)(ছবিতে ডানে) পিতাঃ নিয়ামত উল্লাহ, মাতাঃ মৃত রাশেদা বেগম, সাং- বালুখালী (খারিঙ্গা ঘোনা), ওয়ার্ড নং-২, হোয়াইক্যং ইউনিয়ন, উপজেলা টেকনাফকে ২ হাজার ৫০০ পিস ইয়াবা সহ চট্টগ্রামের মোজাফরাবাদ মেসার্স নজরুল এন্ড কোম্পানি ফিলিং স্টেশন এর সামনে থেকে গ্রেফতার করা হয়। ধৃত মাহবুবুর রহমান একজন পবিত্র কোরআন এর হাফেজ বলে জানায়। সে ঢাকা মানিকনগরে ইয়াবাগুলো নিয়ে যাচ্ছিল এবং ইতিপূর্বে আরও তিনবার নিয়ে যায় বলে ডিএনসিকে জানিয়েছে।

একইদিন একইস্থানে রাত ৮ টা ৪৫ মিনিটের দিকে মোহাম্মদ এহেছান (২৯), পিতাঃ মৃত মোহাম্মদ হাসেম, মাতাঃ দিলবাহার বেগম, সাং- পশ্চিম পারুবিল, ওয়ার্ড নং-০৮, পালংখালী ইউনিয়ন, থানাঃ উখিয়া, জেলা-কক্সবাজারকে ১ হাজার পিস ইয়াবা সহ আটক করা হয়। ধৃত ইয়াবাকারবারী মোহাম্মদ এহেছান হাটহাজারী বড় মাদ্রাসা থেকে দাওরায়ে হাদিস (মাস্টার্স) সম্পন্ন করে উখিয়ায় একটি মসজিদে ইমামের দায়িত্ব পালন করছেন। ধৃত দু’জন যথাক্রমে মাওলানা ও হাফেজের মধ্যে মাদক কারবার নিয়ে পরস্পর যোগসুত্র ছিলো বলে চট্টগ্রাম ডিএনসি সুত্রে জানা গেছে।

এ বিষয়ে ধৃত ২ জন ইয়াবাকারবারীকে আসামী করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।