গুলশানের সংযুক্ত আরব আমিরাতের দূতাবাসের ভিসা প্রসেসিং কার্যালয়ে একটি বিস্ফোরণে অন্ততঃ একজনের মৃত্যু হয়েছে বলে ঢাকায় কর্মকর্তারা জানাচ্ছেন। এতে আরো অন্ততঃ ছয় জন আহত হয়েছেন। আহতদের বেসরকারি ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়েছে। ঘটনাস্থলে এরই মধ্যে দমকল পৌঁছেছে।

গুলশান এলাকার অতিরিক্ত পুলিশ কমিশনার নাজমুল হাসান ফিরোজ জানাচ্ছেন, বোমা নিষ্ক্রিয়করণ দলও সেখানে যাচ্ছে। তিনি বলছেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এসির বিস্ফোরণ থেকে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

গুলশান ২ নম্বর এলাকায় এম্পোরি ফাইনান্সিয়াল সেন্টার নামে একটি বহুতল ভবনের একটি তলায় ছিল সংযুক্ত আরব আমিরাতের এই ভিসা প্রসেসিং সেন্টারটি।

তবে মূল দূতাবাস বা রাষ্ট্রদূতের বাসভবন এই এলাকায় নয়। ঢাকা মহানগর পুলিশের ডিপ্লোম্যাটিক সিকিউরিটির জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার দেবাশীষ কর্মকার জানিয়েছেন, সেখানে কাচ ভেঙ্গে কয়েকজন সামান্য আহত হয়েছে বলে জানা গেছে, যাদের ছয় জনকে হাসপাতালে নেয়া হয়েছে।

স্থানীয় একজন বাসিন্দা ফেসবুকে পোস্ট দিয়ে জানিয়েছেন, বিস্ফোরণের পরপর ওই এলাকায় চলাচল বন্ধ করে দেয়া হয়েছিল এবং তাদেরকে ওই এলাকা পরিহার করে চলাচল করতে পরামর্শ দেয়া হচ্ছিল।