অর্থ আত্মসাৎ এর দায়ে মোঃ ইলিয়াছ মিয়া চৌং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত হোছাইনকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

গত ২৯ আগষ্ট পরিচালনা কমিটির সভায় তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত গৃহিত হয়। একই আদেশে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোশতাক আহমেদকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়া হয়।

জানা যায়, বিদ্যালয়ের অভ্যান্তরিন অডিটে ৭,০৭০০৮৯/-(সাত লক্ষ সত্তর হাজার ঊনানব্বই টাকা) প্রধান শিক্ষক শওকত হোছাইন কতৃক আত্মসাৎ হওয়ার অভিযোগ স্পষ্ট প্রমাণিত হয়। যার পরিপ্রেক্ষিতে তাকে বিদ্যালয় পরিচালনা কমিটির সভায় উপস্থিত সকলের সম্মতিক্রমে কক্সবাজার পৌরসভার মেয়র ও পরিচালনা কমিটির সভাপতি মুজিবুর রহমান স্বাক্ষরিত এক আদেশে তাকে সাময়িক বরখাস্ত করেন।

বিগত ৩ বছর সভাপতি তাকে কমিটির প্রতিটি সভায় বারবার এ বিষয়ে উত্থাপন করলেও প্রধান শিক্ষক কোন প্রকার কর্ণপাত না করে বিষয়টি বিভিন্ন অজুহাতে এডিয়ে চলার চেষ্টা করেন। অর্থ আত্মসাৎ ছাড়া তার বিরুদ্ধে আরো ১১টি অভিযোগ আনা হয়।

এদিকে বহিষ্কারের বিষয়টি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর চেয়ারম্যান, সদর উপজেলা নির্বাহী অফিসার, কক্সবাজার জেলা শিক্ষা অফিসার ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কাছে প্রেরণ করা হয়।

এই সিদ্ধান্তে ছাত্র/ছাত্রী ও অভিভাবক মহল বিদ্যালয়ের সভাপতি পৌরসভার মেয়র মুজিবুর রহমান ও কমিটির সকল সদস্যকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

এ বিষয়ে প্রধান শিক্ষকের নাম্বারে যোগাযোগ করা হলে ফোন বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।