দেশ-জাতি, স্বাধীনতা-সার্বভৌমত্ব ও ইসলামের প্রতীক দৈনিক ইনকিলাব। দেশ ও জাতির কল্যাণে নিবেদিত ইনকিলাব এখনো জনপ্রিয়। প্রতিষ্ঠালগ্ন থেকে গত ৩৫ বছর দৈনিক ইনকিলাব দেশ জাতি ও ইসলামের পক্ষে বলিষ্ঠ ভূমিকা পালন করেছে। এই দীর্ঘ সময়ে ইনকিলাব কোন অন্যায়ের কাছে আপস করেননি। তাই ইনকিলাব দেশ জাতি ও দেশের ইসলামী জনতার কাছে এখনো ঐক্যের প্রতীক হয়ে আছে।

দেশের শীর্ষ স্থানীয় সংবাদপত্র দৈনিক ইনকিলাব ৩৬ বছরে পদার্পণে কক্সবাজার ব্যুরো আয়োজিত দোয়া মাহফিলে উপস্থিত সুধিবৃন্দ একথা বলেন।

সোমবার (৭ জুন) বিকেলে কক্সবাজার শহরের লালদীঘির পাড়ের হোটেল প্যানোয়ার সম্মলন কক্ষে দৈনিক ইনকিলাব কক্সবাজার ব্যুরো আয়োজিত এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আবুল কালাম ছিদ্দিকী।

কক্সবাজার ব্যুরো প্রধান শামসুল হক শারেক এর পরিচালনায় দোয়া মাহফিলে শুভেচ্ছা বক্তব্য রাখেন- কক্সবাজার জেলা ইসলামী ঐক্যজোটের সভাপতি হাফেজ মাওলানা সালামত উল্লাহ, ইসলামিয়া মহিলা কামিল মাদ্রাসা সাবেক প্রিন্সিপাল ও জেলা জমিয়াতুল মোর্রেছীনের সহ সভাপতি মাওলানা জাফরুল্লাহ নূরী, কক্সবাজার জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সাধারণ সম্পাদক প্রিন্সিপাল মাওলানা শাহাদাত হোসাইন, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি প্রবীণ সাংবাদিক মমতাজউদ্দীন বাহারী, রাজারকুল আজিজুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা মুহসিন শরীফ, কক্সবাজার জেলা এবি পার্টির আহয়ক এডভোকেট এনামুল হক সিকদার, বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার জেলা শাখার সহকারী সেক্রেটারী প্রফেসর আবু তাহের চৌধুরী, সাতকানিয়া লোহাগাড়া সমিতির সাধারণ সম্পাদক ও রিয়েল ড্রিংকিং ওয়াটার কোম্পানির চেয়ারম্যান আলহাজ্ব জেবর মুলক, দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মাওলানা ওমর ফারুক, টেকনাফ কলেজের প্রফসর মোজাম্মেল হক, বিশিষ্ট লেখক সাংবাদিক ও কক্সবাজার সাহিত্য একাডেমির সাধারণ সম্পাদক রুহুল কাদের বাবুল।

সংক্ষিপ্ত এই দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন ইনকিলাব এর পাঠক-শুভানুধায়ী শিক্ষক, আইনজীবী, সাংবাদিক, কবি সাহিত্যিক ও পেশাজীবি নেতৃবৃন্দ।

দোয়া মাহফিলে কক্সবাজার পৌরসভা মেয়র উপস্থিত থাকার কথা থাকলেও দাপ্তরিক কাজের ব্যবস্ততায় তিনি উপস্থিত থাকতে পারেননি।

দোয়া মাহফিলে বক্তারা সাহসিকতা ও আদর্শের প্রতি দৃঢতার জন্য দৈনিক সম্পাদক আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনকে ধন্যবাদ জানান। ইনকিলাব প্রতিষ্ঠাতা মরহুম আলহাজ্ব মাওলানা এম এ মান্নানের মাগফেরাত কামনা করে দৈনিক ইনকিলাবের সুন্দর আগামীর প্রত্যাশায় দেশ ও জাতির কল্যাণে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন জমিয়াতুল মোদার্রেছীনের কক্সবাজার জেলা সম্পাদক প্রিন্সিপাল মাওলানা শাহাদাত হোসাইন।