চিত্রনায়িকা পরীমনিকে নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমিকে মাদক আইনের মামলায় সাত দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে গোয়েন্দা পুলিশ।

বিমানবন্দর থানার এ মামলায় গ্রেপ্তার তিন নারী লিপি আক্তার, সুমি আক্তার ও নাজমা আমিন স্নিগ্ধাকেও তিন দিন করে রিমান্ডে পাঠিয়েছে আদালত।

গোয়েন্দা পুলিশের করা রিমান্ড আবেদনের শুনানি করে ঢাকার মহানগর হাকিম নিভানা খায়ের জেসি মঙ্গলবার এই আদেশ দেন।

আদেশে বলা হয়, নাসির ও অমিকে দশ কার্যদিবসের মধ্যে এবং তিন নারী আসামিকে পাঁচ কার্যদিবসের মধ্যে রিমান্ডে নিতে হবে। জিজ্ঞাসাবাদ করতে হবে রিমান্ড বিষয়ে উচ্চ আদালতের নির্দেশনা মেনে। আর নারীদের জিজ্ঞাসাবাদ করতে হবে নারী পুলিশের উপস্থিতিতে।

পরীমনি সোমবার সকালে সাভার থানায় ধর্ষণচেষ্টা, হত্যাচেষ্টা ও মারধরের অভিযোগে মামলা করার পর দুপুরে ঢাকার উত্তরার একটি বাসা থেকে এজাহারভুক্ত দুই আসামি নাসির ও অমিকে গ্রেপ্তার করা হয়। সে সময় ওই বাসা থেকে মদ ও ইয়াবা উদ্ধারের কথা জানায় গোয়েন্দা পুলিশ।

ওই বাসা থেকে নাসির ও অমির সঙ্গে তিন নারীকেও গ্রেপ্তার করা হয়, যাদের ‘যৌন কাজে’ সেখানে রাখা হয়েছিল বলে পুলিশের ভাষ্য।

পরে সোমবার মধ্যরাতে বিমানবন্দর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলাটি দায়ের করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগের এসআই মানিক কুমার শিকদার।

গ্রেপ্তার পাঁচজনকে সেই মামলায় মঙ্গলবার আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন গোয়েন্দা পুলিশের গুলশান জোনের পরিদর্শক উদয় কুমার মণ্ডল।

রিমান্ড শুনানিতে রাষ্ট্রেপক্ষে ছিলেন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পিপি আবদুল্লাহ আবু, সাজ্জাদুর রহমান শিহাব ও তাপস পাল।

আসামিদের পক্ষে রিমান্ডের বিরোধিতা করেন আইনজীবী এ এইচ ইমরুল কাউছার, ঢাকা বারের সভাপতি আবদুল বাতেনসহ বেশ কয়েকজন।

ধর্ষণচেষ্টা, হত্যাচেষ্টার শিকার হওয়ার অভিযোগ নিয়ে আগের দিন গুলশানে নিজের বাসায় সংবাদ সম্মেলন করেছিলেন চিত্রনায়িকা পরীমনি। মামলার পর আসামি নাসির উদ্দিন মাহমুদ গ্রেপ্তার হলে সোমবার সন্ধ্যায় পুনরায় সেখানে সংবাদ সম্মেলনে আসেন পরীমনি। ছবি: আসিফ মাহমুদ অভি

সাভার থানায় পরীমনির করা মামলাতেও নাসির ও অমিকে গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ডের আবেদন করা হবে বলে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহিল কাফি জানিয়েছেন।

ধর্ষণচেষ্টা, হত্যাচেষ্টা ও মারধরের অভিযোগে ওই মামলায় সাভার থানা পুলিশকে আগামী ৮ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলেছে আদালত।

পরীমনি তার মামলায় নাসির ও অমি ছাড়াও আরও চারজনকে অজ্ঞাতনামা আসামি করেছেন। তবে নতুন করে আর কাউকে এখনও গ্রেপ্তার করেনি পুলিশ।

উত্তরা ক্লাবের সাবেক সভাপতি ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ (৫০) ঢাকা বোট ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য (বিনোদন ও সংস্কৃতি)। তুহিন সিদ্দিকী অমিও ওই ক্লাবের সদস্য ছিলেন।

পরীমনি তার মামলায় অভিযোগ করেছেন, পূর্ব পরিচিত অমি গত ৮ জুন রাতে তাকে ‘পরিকল্পিতভাবে’ বোট ক্লাবে নিয়ে যান এবং সেখানে নাসির তাকে ‘ধর্ষণের চেষ্টা’ করেন।