স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, এখন পর্যন্ত দেশের পাঁচ কোটি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে। টিকাদান কার্যক্রম অব্যহত রয়েছে। আগামী ডিসেম্বর মাসের মধ্যে ৫০ শতাংশ এবং আগামী মার্চ মাসের মধ্যে দেশের ৭০ থেকে ৮০ শতাংশ মানুষকে করোনা টিকার আওতায় আনা হবে।

শনিবার (০৯ অক্টোবর) দুপুর দেড়টার দিকে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া এলাকায় শুভ্র সেন্টারে পূজা মণ্ডপ উদযাপন কমিটির সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

দেশের ৭০ থেকে ৮০ শতাংশ মানুষকে দেওয়ার মতো টিকার জোগানও এরই মধ্যে হয়ে গেছে। এছাড়া খুব শিগগিরই ১২ থেকে ১৭ বছর বয়সীদেরও টিকা দেওয়া শুরু হবে বলে জানান মন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভালো বলেই মৃত্যুহার অনেক কম। এখন করোনা আক্রান্ত ও মৃত্যু হার কমে গেছে। আমরা চাই না কোনো অনুষ্ঠানের মধ্যদিয়ে করোনা সংক্রমণ আবারও বেড়ে যাক। কাজেই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

ধর্ম যার যার উৎসব সবার এ কথা উল্লেখ করে জাহিদ মালেক বলেন, মানব সেবাই সবচেয়ে বড় ধর্ম। আসন্ন দুর্গাপূজার উৎসবে সবাইকে স্বাস্থ্যসেবা মেনে উৎসব পালনের আহবান জানান মন্ত্রী।

এসময় মানিকগঞ্জের জেলা প্রশাসক, মুহাম্মদ আবদুল লতিফ, পুলিশ সুপার মো: গোলাম আজাদ খানসহ জেলা পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানিকগঞ্জ সদর উপজেলার ১১২ ও সাটুরিয়া উপজেলার ৬৪টিসহ ১৭৬টি পূজা মণ্ডপের প্রতিটিতে ৫০০ কেজি চাল, এক হাজার টাকা মণ্ডপ কমিটির হাতে তুলে দেওয়া হয়।

প্রবাল/মইম