টোকিও অলিম্পিকে পুরুষদের ফুটবল ইভেন্টে টানা দ্বিতীয়বারের মতো সোনা জিতলো ব্রাজিল। ফাইনাল লড়াইয়ে স্পেনকে ২-১ গোলে হারিয়ে টানা দুই অলিম্পিক আসরের চ্যাম্পিয়ন হলো লাতিন আমেরিকার দেশটি।

এদিন, সোনা জেতার লড়াইটা দুর্দান্ত করেছিলেন সেলেকাওরা। ম্যাচের ৩৮তম মিনিটে পেনাল্টি পেলেও কাজে লাগাতে পারেননি রিচার্লিসন। পেনাল্টি মিস করলেও প্রথমার্ধের শেষের দিকে এগিয়ে থাকে ব্রাজিল। প্রথমার্ধের যোগ করা সময়ে দলকে এগিয়ে দিয়েছেন ম্যাথিয়াস কুনিয়া। বক্সের ভিতরে দুর্দান্ত এসিস্ট করেন দানি আলভেজ।

বিরতির পরে দ্রুতই গোল শোধ করে দেন স্পেন। ম্যাচের ৬১তম মিনিটে কার্লোস সোলারের বাড়ানো বলে বল জালে জড়ান স্পেনের মিখেল ওয়ারজাবাল। ৬ মিনিট পরেই এগিয়ে যেতে পারতো স্পানিশরা। তবে ব্রাজিল গোলরক্ষক কার্লোস সোলারের ডি বক্সের বাইরের দুর্দান্ত শট ঠেকিয়ে দেন।

পরে গোল করার জন্য চেষ্টা করতে থাকে দু’দলের খেলোয়াড়রা। ৮৪ মিনিটে হেডে গোল করতে ব্যর্থ হন ব্রাজিলের নিনো। আর যোগ করা সময়ে সুযোগ মিস করে পাউ টোরিস। কার্লোস সোরারের কর্ণারে দারুণ হেড করেও বল জালে জড়াতে ব্যর্থ হন স্পেনের টোরিস।

যোগ করা সময়ে কোন দলেই জালে বল জড়াতে পারেননি। পরে একস্ট্রা টাইমের প্রথমার্থেও জালে বল জড়াতে পারেননি কোনো দল। তবে যোগ করা সময়ের ১০৮তম মিনিটে ম্যালকম এগিয়ে দেন ব্রাজিলকে। অ্যানটনির বাড়ানো বলে বাঁ দিক থেকে দুর্দান্ত শটে বল জালে জড়ান ম্যালকম।