সীমান্ত জনপদ টেকনাফের হ্নীলা টু বাহারছড়া সড়কে বর্ধিত ও সংস্কার কাজ শুরু হবে এমন খবরে স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে আনন্দের আমেজ।

বিশ্ব ব্যাংকের অর্থায়নে এবং এলজিইডির বাস্তবায়নে অত্র সড়কটি বর্ধিত ও সংস্কার হবে এমনটি তথ্য নিশ্চিত করেছেন স্থানীয় মেম্বার হোছাইন আহমদ। তিনি বলেন, দীর্ঘদিন ধরে অত্র সড়কটির সংস্কার না হওয়ায় প্রতিনিয়ত চরম ভোগান্তির শিকার হচ্ছে স্থানীয় জনসাধারণ।

তবে সংশ্লিষ্ট সরকারি কর্তৃপক্ষর আন্তরিক প্রচেষ্টায় সড়কটি বর্ধিত ও সংস্কার কাজ শুরু হচ্ছে এমন খবরে আমার নির্বাচনী এলাকা পানখালী ওয়ার্ডের বাসিন্দারা যার পর নাই খুশি। পানখালীসহ হ্নীলাবাসীর দীর্ঘ দিনের প্রাণের দাবী পূরণ হবে এজন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

হ্নীলা বাস স্টেশন টু বাহারছড়া ঢালুর বহরা গাছ পর্যন্ত এ সড়কটি বর্ধিত করে ১৮ মিটার প্রস্থ এবং ৮ কি.মি দৈর্ঘ্যে বিস্তৃত হয়ে সংস্কার কাজ সম্পন্ন হবে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে সড়কটি বর্ধিত হওয়ার পাশাপশি সংস্কার হলে সরাসরি যোগাযোগ স্থাপন হবে মেরিনড্রাইভ সড়কের সাথে। ফলে এখানকার মানুষের জীবনমান উন্নয়নের পাশাপাশি অর্থনৈতিক নতুন সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে এমনটি বলছেন স্থানীয় সচেতন মহল।

প্রবাল/মইম