একটি চলচ্চিত্রে অভিনয়ের জন্য বাংলাদেশে আসার ব্যাপারে নিষেধাজ্ঞা ছিল বলিউড অভিনেত্রী সানি লিওনির। দুদিন আগে নিষেধাজ্ঞার বিষয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে বক্তব্যও দেওয়া হয়। আজ শনিবার বিকেলে সানি লিওনির ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে জানা যায়, এই মূহূর্তে তিনি ঢাকায় আছেন। ঢাকায় পৌঁছার বিষয় একটি সেলফির মাধ্যমে সানি লিওনি নিশ্চিত করেছেন। সংগীতশিল্পী ও গানবাংলার চেয়ারম্যান কৌশিক হোসেন তাপসের তোলা সেই সেলফিতে ছিলেন সানি লিওনির স্বামী ড্যানিয়েল ওয়েবার।

খোঁজ নিয়ে জানা যায়, কৌশিক হোসেন তাপস ও ফারজানা মুন্নীদের একটি পারিবারিক অনুষ্ঠানে অংশ নিতে সানি লিওনি ঢাকায় এসেছেন। বাংলাদেশি শিল্পীদের মধ্যে তাপসের গাওয়া গানে প্রথমবার মডেলও হয়েছিলেন সানি লিওনি। এই বলিউড তারকা তাঁর ফেসবুক ফ্যান পেজের পাশাপাশি ইনস্টাগ্রামে একাধিক স্থিরচিত্র পোস্ট দিয়ে জানিয়েছেন।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমে গতকাল বিকেল সাড়ে পাঁচটায় নিজের পেজে একটি ছবি পোস্ট করেন সানি লিওনি। এতে বোঝা যায়, তিনি ঢাকার বিমানবন্দরে। তাঁর পেছনে লেখা রয়েছে ‘ওয়েলকাম টু বাংলাদেশ’। ছবির ক্যাপশনে সানি লিওনি লেখেন, ‘এই সুন্দর দেশটিতে এসে খুব খুশি আমি।’

ঢাকায় আসার পর সানি লিওনি সোজা চলে যান গানবাংলা টিভির কার্যালয়ে। সেখানে তাঁকে স্বাগত জানান সংগীতশিল্পী ও গানবাংলার কর্ণধার কৌশিক হোসেন। এর আগে ২ মার্চ তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সানি লিওনির বাংলাদেশে আসার অনুমতি দেওয়া হয়। শাপলা মিডিয়ার একটি সিনেমার শুটিংয়ের জন্য তিনি ও ভারতের ১০ জন অভিনয়শিল্পীকে ওই অনুমতি দেওয়া হয়। তবে ৯ মার্চ আরেকটি প্রজ্ঞাপনে সানির অনুমতি বাতিল করা হয়।

এদিকে আরও জানা গেছে, সানি লিওনি ছাড়াও ভারতের আরও কয়েকজন অভিনয়শিল্পী ও সংগীতশিল্পী তাপস ও ফারজানা মুন্নীর আমন্ত্রণে ঢাকায় এসেছেন। তাঁদের মধ্যে নাগরিস ফাকরি, নুসরাত, মিমি চক্রবর্তী, বাবা যাদব, কৈলাশ খেরসহ আরও কয়েকজনের নাম শোনা যাচ্ছে।