বান্দরবানে এক নারী পোশাক শ্রমিক ধর্ষণের ঘটনায় পুলিশ দুই যুবককে আটক করেছে। শনিবার রাতে শহরের কাছে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের লাঙ্গিপাড়া এলাকার হাজীপাড়ায় এ ঘটনা ঘটে।

ধর্ষিতা বান্দরবানের লুম্বিনী গার্মেন্টসের পোশাক শ্রমিক ও স্বামী পরিত্যক্তা। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহীদুল ইসলাম জানিয়েছেন ওই এলাকার গাড়ী চালক মো. জয়নাল নামের এক যুবক রাত সাড়ে ৮ টার দিকে ওই নারী পোশাক শ্রমিককে পাহাড়ের নির্জন জায়গায় ডেকে নিয়ে যায়।

পরে সেখানে যোগ দেয় জয়নালের অপর দুই বন্ধু মোহাম্মদ রফিক (২৬) ও মোঃ জিহাদ (২৮)। তিনজন মিলে ওই নারী পোশাক শ্রমিককে ধর্ষণ করার পর তা মোবাইলে ধারণ করে।

এ ঘটনায় ধর্ষিতা বাদী হয়ে গতকাল রবিবার সন্ধ্যায় সদর থানায় মামলা দায়ের করলে পুলিশ অভিযুক্ত মোহাম্মদ রফিক ও মো. জিহাদ কে আটক করেছে। তবে মূল আসামি মো. জয়নাল পলাতক রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

এলাকার ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম জানিয়েছেন ওই নারী পোশাক শ্রমিকের ঘরটি পাহাড়ের নির্জন জায়গায়। ধর্ষিতার পরিবারের পক্ষ থেকে ঘটনা স্থানীয় জনপ্রতিনিধিদের জানানো না হলেও তিনি শুনেছেন বলে জানিয়েছেন। আটক মোহাম্মদ রফিক লাঙ্গিপাড়া এলাকার সিরাজ আহমদের এবং মো. জিহাদ ওই এলাকার মৃত হেলাল উদ্দিনের ছেলে।

লুম্বিনী গার্মেন্টস এর ম্যানেজার মোঃ মামুন জানিয়েছেন গত ১৪ সেপ্টেম্বর ওই নারী শ্রমিক গার্মেন্টসে থেকে চাকরি ছেড়ে দিয়েছে। এদিকে এ ঘটনায় ওই এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।