পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের ২৯ জন অসচ্ছল ছাত্র-ছাত্রীদের মাঝে জনপ্রতি ১০ হাজার টাকা করে অনুদানের চেক বিতরণ করা হয়।

শনিবার (১২ জুন) সকালে পার্বত্যমন্ত্রীর বাসভবনে চেক বিতরণে প্রধান অতিথি ছেলন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

তিনি বলেন, ‘মেধাবী ও গরিব শিক্ষার্থীদের শিক্ষাক্ষেত্রে এগিয়ে যাওয়ার লক্ষ্যে সহযোগিতা হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই আর্থিক সহায়তা কার্যক্রমের উদ্যোগ নেয়া হয়েছে। উন্নত সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ নির্মাণের জন্যে প্রয়োজন আলোকিত মানুষ আলোকিত মানুষই বাংলাদেশকে আলোকিত করবে। একটি শিক্ষিত সমাজ গড়ে উঠলে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে। এজন্য প্রয়োজন শিক্ষক ও অভিভাবক ও শিক্ষার্থীদের সন্মিলিত উদ্যোগ।

বান্দরবান শিক্ষা ও উন্নয়ন ফাউন্ডেশনের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।

এ সময় সিভিল সার্জন ডাঃ অংসুই প্রু মার্মা, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাস, মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার ড.নুরুল আবছার, রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশসহ রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।