যাত্রীদের চাহিদার বিষয়টি বিবেচনায় নিয়ে সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চালু হয়েছে। তবে ফ্লাইট চালুর প্রথম দিনেই নির্ধারিত সময়ের চেয়ে দেড় ঘন্টা বিলম্ব হওয়ায় অসন্তোষ প্রকাশ করেছেন যাত্রীরা।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ১০টায় উদ্বোধনী সৈয়দপুর বিমান বন্দরে আয়োজিত এক অনুষ্ঠানে এই ফ্লাইট চালুর কার্যক্রম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী বলেন, ভারসাম্যপূর্ণ পরিবহন ব্যবস্থা ছাড়া দেশের উন্নতি সম্ভব নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় নতুন নতুন রুটে বিমানের ফ্লাইট চালু করা সম্ভব হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বেসামরিক বিমান ও পর্য়টন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, করোনার থাবা সইতে না পেরে এয়ার ইন্ডিয়া ও থাই এয়ারসহ কয়েকটি দেশের রাষ্ট্রীয় বিমান বন্ধ করতে বাধ্য হয়েছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের বিমান সংস্থা দিন দিন এগিয়ে চলেছে।

এসময় আরও উপস্থিত ছিলেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, স্থানীয় সংসদ সদস্য আদেলুর রহমান আদিল, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও  আবু সালেহ মোস্তফা কামাল প্রমুখ।

বাংলাদেশ বিমানের নতুন এই ফ্লাইটটি সপ্তাহের বৃহষ্পতিবার সৈয়দপুর থেকে কক্সবাজার ও শনিবার কক্সবাজার থেকে সৈয়দপুর রুটে চলাচল করবে।

এর আগে গত ৩০ সেপ্টেম্বর বেসরকারী সংস্থা ইউএস বাংলা সৈয়দপুর-চট্রগ্রাম রুটে বিমান চলাচল শুরু করে। বর্তমানে সৈয়দপুর বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমান, ইউএস বাংলা ও নভোএয়ারের মোট ১৬ টি বিমান প্রতিদিন চলাচল করে।