মহেশখালী পৌরসভায় আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণের জায়গা পরিদর্শন করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আবদুল মালেক।

রবিবার (১৩ ফেব্রুয়ারী) দুপুরে দিকে গোরকঘাটা জেটি ঘাট এলাকায় জাতির পিতার কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে স্টেডিয়াম বাস্তবায়নের লক্ষ্য স্টেডিয়ামের জন্য বরাদ্দ করা জায়গা পরিদর্শন করেন। এদিকে মহেশখালী পৌরসভার জেটি ঘাট এলাকায় আন্তর্জাতিক মানের স্টেডিয়ামের জায়গা পরিদর্শনের খবরে সাধারণ মানুষের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

জায়গা পরিদর্শন শেষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আবদুল মালেক বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী রাজধানী ঢাকাসহ আশপাশের জেলা উপজেলাগুলোতে ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের জন্য আমরা কাজ শুরু করে দিয়েছি। সেই ধারাবাহিকায় মহেশখালীতেও ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ করা হবে।”করোনার কারণে কাজের গতি কিছুটা কমে গিয়েছিল তবে এখন আমরা আবারও পুরোদমে কাজ শুরু করেছি। ইতোমধ্যে টেন্ডার প্রক্রিয়া ও সম্ভাব্যতা জরিপের কাজ শুরু হয়েছে। আমরা আগামী কয়েক সপ্তাহের মধ্যে শীঘ্রই কাজ শুরু হবে,” বলেন তিনি।

সচিব আরো বলেন, “ঢাকার বাইরে বিভিন্ন জেলাগুলোতে আমরা যখন কোন স্থাপনা করতে যাই, সেখানে আবাসন সংকটে স্থাপনাগুলো অকেজো হয়ে থাকে। যেটা আমরা এখানে দেখছি না। খেলোয়ারদের থাকার জন্য স্টেডিয়ামের পাশাপাশি ডরমেটরিও নির্মাণ করা হবে।”

তিনি আরো বলেন, “পাশেই নদী রয়েছে। প্রাথমিকভাবে এই স্থানটি আমাদের পছন্দ হয়েছে। জায়গাটি উঁচু আছে। এখানে আশা করছি ভালো মানের একটি স্টেডিয়াম হবে। তবে, জায়গার মাটি উপযুক্ত কি না? কী পরিমাণ নিচে যেতে হবে, সব কিছু পরীক্ষা করেই এটা করতে হয় এবং এটার জন্য তিন থেকে ছয় মাস সময় লাগতে পারে। যেহেতু এটি প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প, সেহেতু আমরা আশা করছি চলতি অর্থ বছরে এই স্টেডিয়ামের কাজ আমরা শুরু করতে পারব।”

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবের নেতৃত্বে প্রতিনিধি দল মহেশখালী আগমন করলে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন, উপজেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি, মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া ৷ পরে পৌর মেয়রের সার্বিক তত্বাবধানে প্রতিনিধি দল প্রকল্পের জন্য বরাদ্দকৃত জায়গা পরিদর্শনে করেন৷ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিনিধি হিসেবে আরও উপস্থিত ছিলেন-মুখলেছুর রহমান, প্রকৌশলী, জাতীয় ক্রীড়া পরিষদ, মাঈনুদ্দিন মিল্কি, জেলা ক্রীড়া অফিসার, এড জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক, কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা, আলী রেজা তসলিম, সদস্য জেলা ক্রীড়া সংস্থা৷ উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন-মোঃ উল্লাহ, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, গোরকঘাটা ইউনিয়ন ভূমি অফিস৷ মহেশখালী উপজেলা ক্রীড়া সংস্থার পক্ষ হতে সার্বিক তত্বাবধানে ছিলেন-সাধারণ সম্পাদক, এম আশরাফুল আজিজ সুজন, মহেশখালী উপজেলা ক্রীড়া সংস্থার পক্ষ হতে উপস্থিত ছিলেন-যুগ্ম সাধারণ সম্পাদক, আসহাদ উল্লাহ সায়েম, যুগ্ম সাধারণ সম্পাদক, সাইফুল ইসলাম রায়হান, কোষাধ্যক্ষ, আ ন ম হাসান’সহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।