মাদক, ধর্ষণ, বাল্যবিয়ে ও স্মার্ট ফোনকে লাল কার্ড দেখিয়েছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার কুমিল্লার কোটবাড়ি গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলে মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেলের পরিচালনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভাশিস ঘোষ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহজালাল, সংগঠনের কেন্দ্রীয় উপদেষ্টা মোঃ মোক্তার হোসেন, বরুড়া শাখার সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন প্রমুখ।

১৮ বছর বয়সের আগে পরিবার বিয়ে থেকে বিয়ে দিতে চাইলে কি করবো? ধর্ষণ প্রতিরোধে আমরা কি করতে পারি?  এমনই নানা সামাজিক সমস্যা নিয়ে অতিথিদের নিকট প্রশ্ন করেন শিক্ষার্থীরা। অতিথিরা এসব সমস্যা মোকাবেলায় এবং সমাধানে শিক্ষার্থীদের প্রশ্নের জবাব দেন। পরে শিক্ষার্থীরা উন্নত চরিত্র গঠনে মাদক, বাল্যবিয়ে ও ধর্ষণকে না বলে দেশপ্রেমী হওয়ার শপথ নেন। শিক্ষার্থীদের শপথ পাঠ করান উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভাশিস ঘোষ।