রামুতে মালবাহি একটি ক্যাভার্ডভ্যান থেকে ৭০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ ( বিজিবি)’র সদস্যরা। ওইসব ইয়াবা পরিবহনের চালক ও হেলপারকে আটকও করা হয়।

শুক্রবার সকাল ৯ টায় কক্সবাজার-টেকনাফ মহাসড়কের  মরিচ্যাবাজার  পোস্ট পটেটো চিপস এবং চানাচুর নিয়ে আসা একটি কাভার্ডভ্যানে  (চট্ট মেট্টো ট-১১-৫৬৬২)  তল্লাশিচেক চালিয়ে  চালানটি  জব্দ করেন।

ধৃতরা হলেন, নোয়াখালির উক্তর ওয়াবদার চরদরবেশ গ্রামের মো. ফেরদৌস আলমের ছেলে চালক মোঃ শরিফ উল্লাহ (২৫), ভোলার দক্ষিণ চর আইচা উপজেলার  চরআইচা গ্রামের আবদুল আজিজ পালোয়ানের ছেলে হেলপার সাদ্দাম হোসেন (৩১)।
মরিচ্যা চেক পোস্টের নায়েব সুবেদার  মাহমুদুল হাসান বলেন, চিপস ও চানাচুর  বহনকারী কাভার্ডভ্যানে  লুকায়িত করে ঢাকায় ফিরতি পথে ইয়াবা চালান  পাচার করছিল এমন খবরে ভিত্তিতে  বিজিবি  সদস্যরা কড়া নজরধারী বাড়ায়। টেকনাফ থেকে ফেরার পথে এমনি একটি কাভার্ডভ্যান চেকপোস্টে   থামানো হয়। এক পর্যায়ে  তল্লাশি চালিয়ে ১৫ টি কোমল পানির বোতলে ভিতর হতে ৭০ হাজার  পিচ ইয়াবার উদ্ধার  করা হয়।
বিজিবি ৩০ এর  অধিনায়ক লে. কর্নেল  মোহাম্মদ ইব্রাহিম ফারুক বলে,  বিজিবি সদস্যদের জিজ্ঞাসাবাদে  আটক ব্যক্তিরা   স্বীকার করেছেন যে,   ঢাকা থেকে পটেটো চিপস, চানাচুর বহন এসেছিলেন এবং ফেরার পথে  টাকার  লোভে  ইয়াবার চালান পাচার করছিল।
এ ব্যাপারে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে  মামলা দায়ের করে তাদেরকে  রামু থানায় হস্তান্তর করা হয়েছে।