পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো করেনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার পর্তুগালের ফুটবল ফেডারেশন তাদের ওয়েবসাইটে প্রকাশিত একটি বিবৃতিতে বিষয়টি প্রকাশ করেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম রয়টার্সে এ সংক্রান্ত একটি প্রতিবেদনও প্রকাশ করা হয়েছে।

৩৫ বছর বয়সী এই তারকা আগামীকাল (বুধবার) উয়েফা নেশনস লিগে সুইডেনের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না। কিন্তু রোনালদো এখন ভালো আছেন। তার শরীরে করোনার কোনো উপসর্গ নেই। তাকে আইসোলেশনে রাখা হয়েছে বলে জানিয়েছে পর্তুগাল ফুটবল ফেডারেশন।

রোনালদো আক্রান্ত হওয়ায় পর্তুগাল দলের অন্য সব ফুটবলারের করোনা পরীক্ষা করা হয়েছে। কিন্তু তাদের সবার রিপোর্ট নেগেটিভ এসেছে এবং তারা সুইডেনের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন।

পাঁচবার ব্যালন ডি’অর জয়ী ফুটবল তারকা গত রবিবার ফ্রান্সের বিপক্ষে উয়েফা নেশনস লিগের ম্যাচে অংশ নেন। এই ম্যাচটি গোলশূন্য ড্র হয়। এছাড়া গত বুধবার স্পেনের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলে পর্তুগাল। সেই ম্যাচেও রোনালদো অংশ নেন। ম্যাচটি গোলশূন্য ড্র হয়।

করোনায় আক্রান্ত হওয়া আগামী শনিবার জুভেন্টাসের হয়ে ক্রোতোনে সফরে রোনালদো অনিশ্চিত হয়ে পড়লেন। এছাড়া আগামী মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচ রয়েছে জুভেন্টাসের। ম্যাচটিতে জুভেন্টাসের প্রতিপক্ষ ডায়নামো কিয়েভ। এটি জুভেন্টাসের অ্যাওয়ে ম্যাচ। ওই ম্যাচেও অনিশ্চিত রোনালদো।