কক্সবাজারের চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের কৃতি সন্তান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি, চবি বিজ্ঞান অনুষদের সাবেক ডিন, চবি পদার্থবিদ্যা বিভাগের সাবেক সভাপতি এবং বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় ও সাদার্ণ ইউনিভার্সিটির সাবেক উপাচার্য ড. মো. নুরুল মোস্তফা আর নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

রোববার (১৮ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে চট্টগ্রাম নগরীরস্থ নিজ বাসভবনে তিনি মারা যান।

তিনি দুই মেয়ে ও এক ছেলে সন্তানের জনক ছিলেন। তার এক ছেলে বুয়েটের আইসিটি বিভাগের সহযোগী অধ্যাপক। দুই মেয়ে বর্তমানে অস্ট্রেলিয়া প্রবাসী।

মরহুম ড.মো. নুরুল মোস্তফার প্রথম জানাযা সোমবার সকাল সাড়ে সাতটায় চট্টগ্রাম মহসিন কলেজের মাঠে এবং দ্বিতীয় জানাযার নামাজ জোহরের নামাজের পর বেলা দুইটায় চকরিয়া উপজেলার বিএমচর বহদ্দারকাটা মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে। পরে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন মরহুমের ভাতিজা ব্যাংকার মো: মোছলেহ উদ্দিন।

এদিকে, ড. মো: নুরুল মোস্তফার মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ আলহাজ্ব জাফর আলম,চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার ও উপ-উপাচার্য প্রফেসর বেনু কুমার দে। তাঁরা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

চবি উপাচার্য ও উপ-উপাচার্য এক শোকবাণীতে বলেছেন, চবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি হিসেবে বিভাগের সার্বিক উন্নয়নে এবং বিজ্ঞান অনুষদের ডিন ও পদার্থবিদ্যা বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব পালনকালীন অনুষদ ও বিভাগের উন্নয়নে তিনি যে মেধা, প্রজ্ঞা ও অভিজ্ঞতার স্বাক্ষর রেখেছেন চবি কর্তৃপক্ষ তা চিরদিন কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে। এছাড়াও গভীর শোক প্রকাশ করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ, চকরিয়া বিশ্বাবিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, বর্তমান অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) পদ্মলোচন বড়ুয়া, চকরিয়া প্রেসক্লাব সভাপতি এম আর মাহমুদ, বিএমচর ইউপি চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলম, সাবেক চেয়ারম্যান মো: আবু ইউসুফ, সাবেক চেয়ারম্যান আলহাজ্ব বদিউল আলম, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নূরুল আখের, বহদ্দারকাটা প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সভাপতি ও চকরিয়া কোরক বিদ্যাপীঠের সহকারি প্রধান শিক্ষক ফজলুল কাদের, চকরিয়া কোরক বিদ্যাপীঠ এলামনাই এসোসিয়েশন আহ্বায়ক মাষ্টার নুরুল ইসলাম বাবুল, সদস্য সচিব হেলাল উদ্দিনসহ বিভিন্ন ব্যক্তিবর্গ ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।