টেকনাফে সাগর দিয়ে মালয়েশিয়া যাওয়ার পথে কোস্টগার্ডের হাতে উদ্ধার হওয়া ৩০ রোহিঙ্গাকে ভাসানচরে পাঠানো হবে বলে জানিয়েছেন কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা।

বাংলাদেশ কোস্ট গার্ড সদর দফতর মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বিএন আমিরুল হক তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন উদ্ধার হওয়া শিশুসহ ৩০ জন রোহিঙ্গাকে কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ের কর্মকর্তাদের সম্মতিক্রমে তাদের একটি বাসে করে আজকে (মঙ্গলবার)  চট্টগ্রাম নিয়ে যাওয়া হবে। বুধবার সকালে সেখান থেকে নৌবাহিনীর জাহাজে করে ভাসানচরে পাঠানো হবে।

এ প্রসঙ্গে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, উদ্ধার রোহিঙ্গাদের যৌথভাবে কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ের সোপর্দ করার প্রস্তুতি চলছে। পরে তাদের সেখান থেকে তাদের ভাসানচরে পাঠিয়ে দেওয়া হবে

তবে এ বিষয়ে জানার জন্য কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) কার্যালয়ের কর্মকর্তাদের ফোন করে পাওয়া যায়নি।

উল্লেখ্য, মঙ্গলবার (২৭ এপ্রিল) সকালে  রোহিঙ্গাদের বহনকারী ট্রলারটি সাগর পথে মালয়েশিয়া যাওয়ার পথে বঙ্গোপসাগরে ডাকাতের কবলে পড়ে। সে সময় ডাকাতরা তাদের মালপত্র লুট করে ট্রলারের ইঞ্জিন নষ্ট করে দেয়। পরে তারা ভেসে কূলে ভিড়লে তাদের উদ্ধার করা হয়।

তথ্য সূত্র, বাংলাট্রিবিউন