টেকনাফের শাহপরীর দ্বীপে ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং ও ডিজিটাল ডাকঘর এর শাখা উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার সকাল ১১ টায় শাহপরীর দ্বীপ তিন রাস্তার মাথা শাখা কার্যালয়ে উদ্বোধনী অনুষ্টান সম্পন্ন হয়েছে।

ডিজিটাল ডাকঘর ও ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামী লীগ সদস্য ও শাহপরীর দ্বীপ সাংগঠনিক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সোনা আলী।

ব্যাংক এশিয়া ও ডিজিটাল ডাকঘর শাহপরীর দ্বীপ এর উদ্যোক্তা ডাক্তার গিয়াস উদ্দীনের সঞ্চালনায় অনুষ্টানে সভাপতিত্ব করেন ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং ডিভিশন ইউডিসির চট্টগ্রাম বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত (আরএম) আরিফুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং ডিভিশন কক্সবাজার ডিস্ট্রিক ম্যানেজার (ইউডিসি) জাহিদ হোসেন, ডিস্ট্রিক ম্যানেজার হারুন অর রশিদ, টেকনাফ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাস্টার জাহেদ হোসেন, টেকনাফ স্থলবন্দরের বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী এমএ হাশেম সিআইপি, শাহপরীর দ্বীপ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আব্দুল জলিল, সাবরাং ইউনিয়ন পরিষদের মেম্বার ফজলুল হক, সংরক্ষিত মহিলা মেম্বার ছেনোয়ারা বেগম, শাহপরীর দ্বীপ সাংগঠনিক আওয়ামী লীগের সহসভাপতি জাহেদ হোসেন, শাহপরীর দ্বীপ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কলিম উল্লাহ, মাঝের পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ শরীফ, শাহপরীর দ্বীপ গ্রাম ডাক্তার সমিতির সভাপতি জহিরুল ইসলাম, বেসরকারী সংস্থা সুশীলন এর শাহপরীর দ্বীপ ফিল্ড অফিসার আহমদ হোসেন, শাহপরীর দ্বীপ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. জুনাইদ, তিন রাস্তার মাথা বাজারের ব্যবসায়ী ফয়সল বিন ইমান।

অনুষ্ঠানে ব্যাংক এশিয়া প্রতিনিধিরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা ‘গ্রাম হবে শহর’ এ স্লোগানের আলোকে প্রান্তিক জনগোষ্ঠীর ব্যাংকিং সেবা প্রদানের লক্ষ্যে ডিজিটাল ডাকঘর ও ব্যাংক এশিয়ার এই উদ্যোগ। এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে গ্রাহকরা ঘরে বসে সব ধরনের ব্যাংকিং লেনদেন সম্পন্ন করতে পারবেন। ব্যাংক সেবা পেতে আগের মতো গ্রাহককে আর কষ্ট করে শহরে যেতে হবেনা।

এছাড়া ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিংয়ে বিদেশ থেকে প্রবাসীরা দেশে টাকা পাঠাতে পারবেন। সবধরনের হিসাব খোলাসহ নগদ জমা, উত্তোলন, পাসপোর্ট ফি জমা, সামাজিক নিরাপত্তা ভাতা গ্রহণ, ডেবিট কার্ড সুবিধা ও ইসলামী ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবে গ্রাহকরা।