পুলিশের গুলিতে নিহত সেনাবাহিনীর স্বেচ্ছায় অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ হত্যাকাণ্ডের স্থান কক্সবাজারের টেকনাফস্থ বাহারছড়া শামলাপুর চেকপোস্ট ও বাহারছড়া তদন্ত কেন্দ্র পরিদর্শন করেছেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের নবাগত ডিআইজি মো. আনোয়ার হোসেন।

বুধবার (৯ সেপ্টেম্বর) সকালে বাহারছড়া পরিদর্শন শেষে হিমছড়ি ও ইনানী পুলিশ ফাঁড়িও পরিদর্শন করেন করে ডিআইজি। পরিদর্শনকালে তিনি শামলাপুর চেকপোস্টে আইন প্রয়োগে সর্বোচ্চ সতর্ক ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করার জন্য সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যদের পরামর্শ দেন। এরপর দুপুরে টেকনাফ মডেল থানায় অনুষ্ঠিত বিশেষ কল্যাণ সভায় যোগ দেন ডিআইজি মো. আনোয়ার হোসেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পুলিশ সদস্যদের সাধারণ মানুষ এবং অন্য পেশার সকলের প্রতি সহযোগিতামূলক মনোভাব নিয়ে কাজ করার মাধ্যমে জনগণের আস্থা অর্জন করতে হবে। প্রত্যেক ব্যক্তিকে সম্মানের মধ্য দিয়ে কাজ কর্মে চরম উৎকর্ষ ও সর্বোত্তম দক্ষতা প্রদর্শনের বিকল্প নেই।

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ও টেকনাফ মডেল থানার কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।