করোনা ভাইরাস সংক্রমণ রোধে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এই অবস্থায় টিউশন ফি তুলতে পারছে না কিন্ডারগার্টেন স্কুলগুলো। এ পরিস্থিতিতে বন্ধ হয়ে আছে শিক্ষকদের বেতন। আজ ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবসে সরকারের কাছে প্রণোদনা বা সহজ শর্তে ঋণ দেয়ার দাবি জানিয়েছেন কিন্ডারগার্টেন শিক্ষকরা। একই সাথে শিক্ষকদের রেশন কার্ড দেয়ার দাবি জানানো হয়েছে। আর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছেন শিক্ষকরা।

রোববার (৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এসব দাবি জানিয়েছেন বাংলাদেশ বেসরকারি প্রাথমিক কিন্ডারগার্টেন শিক্ষক সমিতির নেতারা।

সমিতির সভাপতি এম এ ছিদ্দিক মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পারলিক সার্ভিস কমিশনের সদস্য সিরাজ উদ্দীন আহমেদ। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে অংশ নেন সমিতির পৃষ্ঠপোষক আতিকুর রহমান নান্নু মুন্সী। এছাড়া সমিতির বিভিন্ন পর্যায়ে শিক্ষক নেতারা করোনাকালের নিজেদের অর্থনৈতিক দুর্দশার কথা তুলে ধরেন।

সভায় শিক্ষকদের পক্ষ থেকে ৩ দফা দাবি জানানো হয়। তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে, কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষকদের সাহায্যে প্রণোদনার ব্যবস্থা করা বা সহজ শর্তে ঋণ দেয়া। সভায় কিন্ডারগার্টেন শিক্ষক শিক্ষিকা ও কর্মচারীদের জন্য রেশন কার্ডের ব্যবস্থা করার দাবিও জানানো হয়। একই সাথে স্বাস্থ্যবিধি মেনে দ্রুত শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেয়ার ব্যবস্থা করার দাবি জানান সমিতির নেতারা।

কক্সবাজার জেলাসহ দেশ-বিদেশের সব খবর সবার আগে জানতে প্রবাল নিউজের পেইজের সাথেই থাকুন। আজকের নিউজগুলো মিস করতে না চাইলে আপনার পেইজবুক থেকে এখনই প্রবাল নিউজ ডটনেটের পেইজে লাইক দিয়ে রাখলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে আজকের নিউজ আপডেট নোটিফিকেশন পৌঁছে যাবে সয়ংক্রিয়ভাবে।