কক্সবাজার : আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটি থেকে সদ্য বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে র‍্যাব সদরদফতরের অতিরিক্ত মহাপরিচালক (এডিজি অপস) কর্নেল কে এম আজাদ বিষয়টি উপস্থিত গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এর কিছুক্ষণ আগে র‍্যাবের গোয়েন্দা শাখার এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, হেলেনা জাহাঙ্গীরের বাসায় মাদক পাওয়া গেছে। তাকে আটক করা হচ্ছে।

র‌্যাব জানায়, বৃহস্পতিবার রাত ৮টার দিকে র‍্যাব-১-এর একটি দল বহিষ্কৃত আওয়ামী লীগ নেত্রী হেলেনা জাহাঙ্গীরের বাসায় অভিযান শুরু করে। অভিযানের দুই ঘণ্টার মাথায় রাত ১০টার দিকে র‍্যাবের নারী সদস্যরা তার বাসায় প্রবেশ করেন।

সম্প্রতি ‌‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামে একটি সংগঠনের পোস্টার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পোস্টারে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হেলেনা জাহাঙ্গীর আর সাধারণ সম্পাদক মাহবুব মনিরের নাম উল্লেখ করা হয়।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক হিসেবে সাইফুল ইসলাম ইমনের ফোন নম্বর দিয়ে পদ প্রত্যাশীদের যোগাযোগ করতে বলা হয়। ওই পোস্টারে সংগঠনটির জেলা, উপজেলা ও বিদেশী শাখায় সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়োগ দেয়া হবে বলেও উল্লেখ করা হয়। এ ঘটনার জেরে ২৫ জুলাই আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্য পদ থেকে তাকে অব্যাহতি দেয়া হয়। এবার তিনি র‌্যাবের হাতে আটক হলেন।

তার বাসায় বিপুল পরিমাণ মাদক পাওয়া গেছে বলে জানিয়েছেন র‌্যাব কর্মকর্তারা। আটকের পর হেলেনা জাহাঙ্গীরকে র‌্যাবের সদর দফতরে নেয়া হয়। হেলেনা জাহাঙ্গীরের বাসায় টানা প্রায় তিন ঘণ্টা অভিযান পরিচালনার পর তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয় বলে র‌্যাব কর্মকর্তারা জানিয়েছে।

প্রবাল/মইম