টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের পুর্ব সিকদার পাড়া গ্রামের মরহুম ছিদ্দিক আহমদের ২য় পুত্র, বিশিষ্ট রাজনীতিবিদ মরহুম ডা.শফিকুর রহমানের ছোট ভাই ও হ্নীলা রুবি মার্কেটের স্বত্বাধিকারী মৌলভী ফরিদ আহমদ সোমবার দিবাগত রাত পৌনে ১২টায় চট্টগ্রামে যাওয়ার পথে পটিয়ার কাছাকাছি স্থানে ইন্তেকাল করেছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহী রাজেউন।

মরহুম মৌলভী ফরিদের জামাতা উখিয়া উপজেলা সমবায় অফিসার কবির আহমদ তার মৃত্যুর খবর নিশ্চিত করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। তিনি স্ত্রী, ৪ মেয়ে,১ ছেলে, নাতি, নাতনি, আত্মীয় স্বজন, অগণিত ভক্ত ও অসখ্য গুনগ্রাহী রেখে যান।

জীবদ্দশায় মরহুম মৌলভী ফরিদ আহমদ হ্নীলা আল-জামিয়াতুল ইসলামিয়া দারুস সুন্নাহ মাদরাসা, হ্নীলা শাহ মজিদিয়া ইসলামিয়া আলিম মাদরাসা, হ্নীলা আলফালাহ একাডেমী, হ্নীলা গুলফরাজ-হাশেম ফাউন্ডেশন ও হ্নীলা স্টেশন কেন্দ্রীয় জামে মসজিদসহ বেশ কিছু ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত ছিলেন।

মরহুম মৌলভী ফরিদ দীর্ঘদিন থেকে নানা জটিল ও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। রবিবার হঠাৎ অসুস্থবোধ করলে তার একমাত্র পুত্র সন্তান মোঃ ফায়সাল তাকে নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা দেন। হাসপাতালে পৌছার আগেই প্রকৃতির ডাকে সাড়া দিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন মৌ ফরিদ।

টেকনাফ উপজেলার বহুল পরিচিত এ সমাজসেবকের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

সোমবার আছরের নামাযের পর হ্নীলা আল-জামিয়া দারুস সুন্নাহ মাদরাসা মাঠে মরহুমের জানাযা অনুষ্ঠিত হবে।